৩ জন তরুণ ক্রিকেটার যারা ভারতের টেস্ট দলে পেয়েছেন জায়গা

আর মাত্র কিছুদিনের অপেক্ষা তারপরেই শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ডের (IND vs NZ) টেস্ট সিরিজ যা খেলা হবে ভারতের মাটিতেই। এই দ্বিপাক্ষিক সিরিজ শুরু হবে ৩ টি t20 ম্যাচ দিয়ে এবং তারপরেই হবে টেস্ট সিরিজ যা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় পরবে।

এই টেস্ট সিরিজে ভারতীয় টীম ম্যানেজমেন্ট বেশ কিছু সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে এবং তার পাশাপাশি বেশ কিছু তরুণ ভারতীয় প্রতিভাদের জায়গা করে দিয়েছে। এখন ভারতীয় টীম ম্যানেজমেন্টের লক্ষ্য একটাই কিভাবে তারা উঠতি ক্রিকেটারদের বেশি করে সুযোগ দিয়ে তাদের ভবিষ্যৎ মজবুত করে তুলতে পারে।

প্রতিটি ক্রিকেটারের স্বপ্ন থাকে তারা একদিন দেশ জার্সি গায়ে চাপিয়ে দলের হয়ে মাঠে নামবেন এবং সেই জার্সি যদি টেস্ট দলের জার্সি হয় তাহলে তাতে সেই ক্রিকেটারের আনন্দের সীমানা থাকে না। টেস্ট ক্রিকেট হলো ক্রিকেট ইতিহাসের এমন একটি ফরম্যাট যেখানে প্রতিটি খেলোয়াড়কে নিজের পারফর্মেন্সের পাশাপাশি ধৈর্য্য এবং মানসিক চিন্তাধারার পরীক্ষা দিতে হয়।

টেস্ট ক্রিকেটকে বলা হয় বোলারদের সর্গ্যরাজ্য কিন্তু ক্রিকেট ইতিহাসে আমরা এমন বহু ব্যাটসম্যানদের দেখেছি যারা নিজেদের অসাধারণ টেকনিক এবং ব্যাটিং দক্ষতা দেখিয়ে ক্রিকেট বিশ্বের তাবড় তাবড় বোলারদের শাসন করেছেন।

আসন্ন্য এই টেস্ট সিরিজের জন্য ভারতীয় টীম ম্যানেজমেন্ট এমন ৩জন ক্রিকেটারকে দলে সুযোগ দিয়েছেন যারা t20 এবং একদিবসীয় ক্রিকেটে ভারতীয় দলের হয়ে অসাধারণ পারফর্মেন্স দেখিয়েছেন। এখন সেই ৩জন ক্রিকেটার করা আসুন জেনে নেওয়া যাক

কে এস ভরত

২৮বছর বয়িষি ডানহাতি উইকেটকিপার ব্যাটসম্যান যিনি প্রথম একজন রঞ্জি ক্রিকেটার হিসাবে তিশতরান করেছিলেন। ভারতীয় ঘরোয়া ক্রিকেটে অন্ধ্রপ্রদেশের হয়ে খেলা এই ক্রিকেটার এর আগেও ভারতীয় টেস্ট দলে এবং একদিবসীয় দলে সুযোগ পেয়েছিলেন কিন্তু তিনি মাঠে নামার সুযোগ পাননি।

আইপিএল দল আরসিবি র হয়ে খেলা এই তারকা ক্রিকেটারকে তার শেষ বলে ছয় মেরে ম্যাচ জেতানোর জন্য সমগ্র দেশবাসী আজও তাকে মনে রেখেছে। তাই ভরত তার অসাধারণ পারফর্মেন্সের জোরেই আবার ভারতীয় টেস্ট দলে সুযোগ পেয়েছেন এবং অপেক্ষা শুরু তার মাঠে নামার।

শ্রেয়াস আইয়ার

ডানহাতি ভারতীয় ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার যিনি তার অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স দেখিয়ে ইতিমধ্যেই ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছেন। ২৭বছর বয়িষি এই তারকা ক্রিকেটার ভারতীয় ঘরোয়া ক্রিকেটে মুম্বাই এর পারফর্মেন্স করে থাকেন এবং আইপিএল এ তিনি দিল্লী ক্যাপিটালস দলের নির্ভরযোগ্য ক্রিকেটার।

শ্রেয়াস আইয়ার সদ্য চোট সরিয়ে মাঠে নেমেছেন এবং এই বছর আইপিএল এর দ্বিতীয় ভাগে অসাধারণ পারফর্মেন্স করে দেখিয়েছেন। সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের এই নির্ভরযোগ্য টপ অর্ডার ব্যাটসম্যানের ব্যাটিং পারফর্মেন্সের ওপর ভিত্তি করে ভারতীয় টীম ম্যানেজমেন্ট তাকে টেস্ট দলে জায়গা করে দিয়েছে। এখন শুদু সময়ের অপেক্ষ্যা তিনি ভারতীয় ভারতীয় টেস্ট দলের জার্সি গায়ে চাপিয়ে কেমন পারফর্মেন্স করতে পারেন সেটাই দেখার।

প্রসিদ্ধা কৃষ্ণ

ডানহাতি ফাস্ট বলার প্রসিদ্ধা কৃষ্ণ তিনি ২৪বছর পর একজন ভারতীয় বোলার হিসাবে তার অভিষেক ম্যাচে ৪টি উইকেট শিকার করেছিলেন। কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা এই বোলার তার অসাধারণ বোলিং গতিবেগের জন্য বিখ্যাত এবং তিনি আইপিএল এ কেকেআর এর হয়ে অসাধারণ বোলিং পারফর্মেন্স করেও ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছেন।

প্রসিদ্ধা কৃষ্ণ ভারতীয় দলের হয়ে একদিবসীয় ক্রিকেটে অসাধারণ পারফর্মেন্সের জোরেই ভারতীয় টেস্ট দলে মনোনীত হয়েছেন। এখন সময় শুদু তার বল হাতে মাঠে নামার এবং অসাধারণ পারফর্মেন্স করে দেখানোর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *