২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র

অবশেষে ক্রিকেট খেলাকে অনেক গুরুত্ব সহকারে দেখছে যুক্তরাষ্ট্র সরকার। ইতিমধ্যেই ক্রিকেটের উন্নয়নের জন্য নানা পদক্ষেপ নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। পুরো বিশ্ব জুড়ে অনেক নামিদামি ক্রিকেটারদেরকে দলে টানছে তারা।

তাইতো ক্রিকেটকে আরো বিস্তার করতে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র। অবশ্য এককভাবে নয়, ওয়েস্ট ইন্ডিজকে সাথে নিয়ে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে ‘বিড’ করেছে যুক্তরাষ্ট্রের ক্রিকেট বোর্ড ‘ইউএসএ ক্রিকেট’।

সেইসাথে এই প্রস্তাবে অনেক আগ্রহ দেখিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। যদিও এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত আসবে আগামী সপ্তাহে, দুবাইয়ে আইসিসির সদর দপ্তরে চিফ এক্সিকিউটিভ কমিটির মিটিংয়ে। তবে অনেক আগে থেকেই যুক্তরাষ্ট্রের ক্রিকেটের বড় কোন ইভেন্ট আয়োজন করতে বেশ আগ্রহী আইসিসি।

এর দুটি কারণ আছে, প্রথমত বহুদিন ধরেই ক্রিকেটে আমেরিকার বিশাল ‘বাজার’টি ধরার জন্য চেষ্টা করছে আইসিসি। যা ক্রিকেটের বিশ্বায়ন ও বিকেন্দ্রীকরণে বিশাল ভূমিকা রাখবে।

এবং দ্বিতীয়ত ২০২৮ অলিম্পিক হবে লস অ্যাঞ্জেলেসে, যেই আসরে ক্রিকেটকেও অন্তর্ভুক্ত করতে চাচ্ছে আইসিসি। ২০২৪ বিশ্বকাপ যদি আমেরিকায় সফলভাবে আয়োজন করা যায় তাহলে হয়তো অলিম্পিক কমিটিও আইসিসির প্রস্তাব গুরুত্বের সাথে দেখবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *