১ ম্যাচেই আইপিএলের ১৪ বছেরর ইতিহাস উল্ট পাল্ট হার্শাল প্যাটেল, করলেন ৩টি সর্বকালীন রেকর্ড

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর ফিরতি ম্যাচে ৩ উইকেট নেওয়ার সুবাদে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে তিনটি সর্বকালীন রেকর্ড গড়লেন হার্শাল প্যাটেল।

তিনটি ক্ষেত্রে তিনি পিছনে ফেলে দেন জেমস ফকনার, জসপ্রীত বুমরাহ এবং একযোগে আরও চার ক্রিকেটারের নজির।

প্রথমত, আইপিএলের একটি মরশুমের গ্রুপ লিগে সবথেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন হার্ষাল। এই ম্যাচের পর চলতি আইপিএলে হার্ষালের সংগ্রহ দাঁড়ায় ২৯টি উইকেট।

তিনি ভেঙে দেন ফকনারের রেকর্ড। ২০১৩ সালে ফকনার গ্রুপ লিগে মোট ২৬টি উইকেট নিয়েছিলেন।

দ্বিতীয়ত, আইপিএলের একটি মরশুমে ভারতীয় হিসেবে সবথেকে বেশি উইকেট নেওয়ার নজির গড়েন হার্ষাল। এক্ষেত্রে তিনি পিছনে ফেলে দেন জসপ্রীত বুমরাহকে।

মুম্বইয়ের হয়ে বুমরাহ গত আইপিএলে ২৭টি উইকেট নিয়েছিলেন। এতদিন সেটিই ছিল ভারতীয়দের মধ্যে রেকর্ড।

সর্বোপরি, একটি আইপিএল মরশুমে সবথেকে বেশিবার ৩টি বা তারও বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন হার্ষাল। আরসিবির তারকা পেসার চলতি আইপিএলে মোট ৬ বার ইনিংসে ৩টি বা তারও বেশি উইকেট সংগ্রহ করেছেন।

এই রেকর্ড ছিল যুগ্মভাবে সোহেল তনভীর (২০০৮), নেহরা (২০১৫), খলিল আহমেদ (২০১৯) ও জসপ্রীত বুমরাহর (২০২০) নামে। প্রত্যেকেই একটি আইপিএলে ৫ বার ৩টি বা তারও বেশি উইকেট নিয়েছেন।

হার্ষালের সামনে সুযোগ রয়েছে আইপিএলের একটি মরশুমে ডোয়েন ব্র্যাভোর সর্বোচ্চ ৩২টি উইকেট নেওয়ার রেকর্ড ভেঙে দেওয়ার। ব্র্যাভো ২০১৩ সালে এই রেকর্ড গড়েন।

আর মাত্র ৩টি উইকেট নিলেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আরও একটি সর্বকালীন রেকর্ড গড়বেন তিনি। এই নিরিখে এখনই তিনি তিন নম্বরে জায়গা করে নিয়েছেন।

ব্র্যাভো ছাড়া রাবাদার একটি আইপিএল মরশুমে ৩০টি উইকেট নেওয়ার নজির রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *