১ বলে ১১ রান নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন রিজওয়ান

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে রিজওয়ান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুন ছন্দে থাকা পাকিস্তান আরো এক বিরল ঘটনা ঘটালো। ওপেনার মোহাম্মদ রিজওয়ান অজি পেসার জশ হ্যাজেলউডের করা ইনিংসের ১৭ নাম্বার ওভারে শেষ বলে নিয়েছেন ১১ রান।

ওভারের পাঁচ নাম্বার বলে হাই নোতে পুল শটে চার মারেন রিজওয়ান। পরে আবার ফ্রি হিট বলেও ছক্কা হাকান পাকিস্তানের এই ওপেনার। যদিও পরের ওভারে ৫২ বলে ৬৭ রান করে মিচেল স্টার্কের বলে আউট হয়ে ড্রেসিংরুমে ফেরেন মোহাম্মদ রিজওয়ান।

দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান ভালো শুরু পায় অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে। ১০ ওভারে উদ্বোধনী জুটিতে দুজনে এনে দেন ৭১ রান। ৩৪ বলে ৩৯ রান করে বিদায় নেন পাঁচটি চার হাঁকানো বাবর। তাকে শিকার করেন অ্যাডাম জাম্পা।

ওয়ান ডাউনে ক্রিজে আসেন ফখর জামান। রিজওয়ানের সাথে ঠাণ্ডা মাথায় রানের পরিমাণ বাড়াতে থাকেন তিনি। রিজওয়ান পূর্ণ করেন ক্যারিয়ারের একাদশ ও টুর্নামেন্টের তৃতীয় অর্ধশতক। তবে গুরুত্বপূর্ণ সময়ে তিনি বিদায় নেন মিচেল স্টার্কের শিকার হয়ে।

সাজঘরে ফেরার আগে ৫২ বলে তিনটি চার ও চারটি ছক্কা হাঁকিয়ে ৬৭ রান করেন রিজওয়ান। তার বিদায়ের পর ক্রিজে আসেন বিধ্বংসী ব্যাটিংয়ে খ্যাতি পাওয়া আসিফ আলী। তবে প্যাট কামিন্সের শিকার হয়ে গোল্ডেন ডাকের শিকার হতে হয় তাকে, ১৯তম ওভারে। একই ওভারে ফখর জীবন পান ৪০ রানে। তবে জীবন পেয়েও আহামরি লাভ হয়নি।

১৯তম ওভারে পাকিস্তান সুবিধা করতে পারেনি, আসে মাত্র ৩ রান। শেষ ওভারের প্রথম বলে ১ রান নিয়ে শোয়েব মালিককে স্ট্রাইকে পাঠান ফখর, যিনি বোল্ড হয়ে যান স্টার্কের বলে।

তবে ফখর দুটি অর্ধশতক হাঁকিয়ে পূর্ণ করেন অর্ধশতক, দলকে এনে দেন লড়াকু পুঁজি। তিনটি চার ও চারটি ছক্কায় ৩২ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন তিনি। নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৭৬ রান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *