১৪ বছরের IPL ইতিহাস ভেঙ্গে KKR-এর ভেঙ্কটেশ আইয়ার গড়ে ফেললেন নতুন রেকর্ড যা আর কারও নেই

আইপিএলের প্রথম পর্বে ভারতে একটি ম্যাচও খেলেননি ভেঙ্কটেশ আইয়ার। কিন্তু দ্বিতীয় পর্বে ৯টি ম্যাচ খেলে ৩২০ রান করে ফেলেছেন তিনি। সঙ্গে তিনটি আলাদা আলাদা ভেন্যুতে তিনটি অর্ধশতরানও করেছেন। তাঁর ৯ ম্যাচের স্কোর যথাক্রমে ৪১ (অপরাজিত), ৫৩, ১৮, ১৪, ৬৭, ৮, ৩৮, ২৬, ৫৫। এর আগে ২০০৮ মরশুমে বাদ দিলে অভিষেক আইপিএলে ৩০০-র উপর রান কেউ করতে পারেননি। প্রথম বার এই নজির গড়লেন ভেঙ্কটেশ আইয়ার। বল হাতেও ৩ উইকেট নিয়েছেন আইয়ার।

বুধবারও তিনি ওপেন করতে নেমে ৪১ বলে ৫৫ রানের এক অনবদ্য ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল চারটি ৪ এবং তিনটি ৬। তবে দলের যখন ৯৬ রান, তখন প্রথম উইকেট পড়ে নাইদের। আর সেটা ভেঙ্কটেশ আইয়ারের উইকেট পড়ে। তিনি আউট হওয়ার পর যেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং অর্ডারে একেবারে ধস নামে।

এ দিন ১২.২ ওভারে ৯৬ রানে ১ উইকেট থেকে ১৯.৪ ওভারে ১৩০ রানে ৭ উইকেট হারিয়ে বসে থাকে কলকাতা। তার মধ্যে আবার ১৮-২০ ওভারের মধ্যে তারা চার উইকেট হারায়। সে সময় কিন্তু সব মিলিয়ে খুব চাপেই পড়ে গিয়েছিল কলকাতা। শেষ পর্যন্ত ম্যাচ জিতে স্বস্তি পেয়েছে শাহরুখ খানের টিম।

বুধবার টসে জিতে দিল্লিকে ব্যাট করতে পাঠিয়েছিল কলকাতার অধিনায়ক ইয়ন মর্গ্যান। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৩৫ রান করে দিল্লি। শেষ ২ বলে ৬ রান করতে হত কলকাতাকে। আগের দু’টি বলে দুই উইকেট হারিয়েছিল তারা। সেখান থেকে চাপের মধ্যেও ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়ে ১৯.৫ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে ছক্কা হাঁকিয়ে কলকাতাকে জিতিয়ে দেন রাহুল ত্রিপাঠি। তিনি হয়ে যান এ দিনের ম্যাচের বাজিগর। সেই সঙ্গে আইপিএল থেকে ছিটকে যায় দিল্লি ক্যাপিটালস।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *