১০ জনের দলকে নিজের যাদু দিয়ে জিতালেন মেসি

অবশেষে ফ্রেঞ্চ লিগ ওয়ানে গোলের দেখা পেলেন লিওনেল মেসি। তার নৈপুণ্যের উপর ভর করে দশজনের দল নিয়েও নঁতেকে হারিয়ে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে প্যারিসের জায়ান্টরা।

ঘরের মাঠে শনিবার লিগ ওয়ানের ম্যাচটি ৩-১ গোলে জেতে পিএসজি। সেই সাথে মজবুত হয় তাদের লিগ টেবিলের শীর্ষস্থানও। ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি, দ্বিতীয়স্থানে থাকা লেন্সের সংগ্রহ ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট।

চলতি মৌসুমে শুরুতে স্প্যানিশ ক্লাব এফসি বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে গিয়ে নিজেদের লিগে গোলই পাচ্ছিলেন না লিওনেল মেসি। ৫টি ম্যাচ খেলে ফেললেও গোল নামক সোনার হরিণের দেখা কোনভাবেই পাননি এই ক্ষুদে জাদুকর।

অবশেষে লিগ ম্যাচে গোলখরা কাটালেন মেসি। নিজের ৬ষ্ঠ ম্যাচে এসে গোলের দেখা পেয়েছেন তিনি। সেই সঙ্গে পিএসজিও পেয়েছে জয়। তবে এই ম্যাচে লাল কার্ড দেখেছেন দলটির গোলরক্ষক কেইলর নাভাস।

ম্যাচের শুরুতেই এমবাপের গোলে এগিয়ে যায় পিএসজি। এই গোলের লিড ধরে রেখেই দ্বিতীয়ার্ধে খেলছিল তারা। কিন্ত ম্যাচের ৬৫তম মিনিটে দলটির গোলরক্ষক কেইলর নাভাস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে বিপদের মুখে পড়ে পিএসজি।

১০ জনের পিএসজির বিপক্ষে ম্যাচের ৭৬ মিনিটেই সমতায় ফেরে নঁতে। কিন্তু পিএসজির যে একজন প্লেয়ার কম আছে সেটা মাঠে বুঝতেই দেয়নি বাকিরা, বিশেষ করে লিওনেল মেসি। তার নৈপুণ্যের উপর ভর করেই আরও দুইবার বল প্রতিপক্ষের জালে পাঠায় পিএসজি।

ম্যাচের ৮২তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় পিএসজি। লিওনেল মেসির বুদ্ধিদীপ্ত পাস রুখতে গিয়ে বল নিজেদের জালেই পাঠিয়ে দেন নঁতের এপিয়াহ।

আর ৮৭তম মিনিটে একক নৈপুণ্যে জাদুকরী এক গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন লিওনেল মেসি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *