স্কটল্যান্ডের বিরুদ্ধে জোড়া উইকেট নেওয়ার সুবাদে অনবদ্য রেকর্ড গড়েন জসপ্রীত বুমরাহ

বিশ্বকাপের মঞ্চে দুরন্ত নজির গড়লেন জসপ্রীত বুমরাহ। স্কটল্যান্ডের বিরুদ্ধে সুপার টুয়েলভের ম্যাচে জোড়া উইকেট নেওয়ার সুবাদে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেটশিকারিতে পরিণত হন জসপ্রীত।

এক্ষেত্রে তিনি পিছনে ফেলে দেন যুজবেন্দ্র চাহালকে। এতদিন ভারতের হয়ে সংক্ষিপ্ত ফর্ম্যাটে সবথেকে বেশি ৬৩টি উইকেট নিয়েছিলেন চাহাল। স্কটল্যান্ড ম্যাচের পর বুমরাহর আন্তর্জাতিক টি-২০ উইকেট সংখ্যা দাঁড়ায় ৬৪। চাহাল ৪৯ ম্যাচে ৬৩টি উইকেট নিয়েছেন। বুমরাহ ৫৪তম ম্যাচে চাহালকে টপকে গেলেন।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, যিনি ৪৮ ম্যাচে ৫৫টি উইকেট নিয়েছেন। এছাড়া ভারতের হয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৫০ উইকেটের মাইলস্টোন ছুঁয়েছেন ভুবনেশ্বর কুমার। ৫২ ম্যাচে তাঁর সংগ্রহ ৫০টি উইকেট।

রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া ভারতের হয়ে সবথেকে বেশি টি-২০ উইকেট নেওয়া বোলারদের তালিকায় যথাক্রমে ৫ ও ৬ নম্বরে রয়েছেন। জাদেজা ৫৪ ম্যাচে ৪৩টি উইকেট নিয়েছেন।

স্কটল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচে তিনি ৩টি উইকেট দখল করেন এবং ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। হার্দিক পান্ডিয়া ৫৩ ম্যাচে সংগ্রহ করেছেন ৪২টি উইকেট। এছাড়া কুলদীপ যাদবের দখলে রয়েছে ৪১টি উইেকট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *