সব জল্পনার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়া দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা

প্যাট কামিন্স না স্টিভ স্মিথ, অস্ট্রেলিয়ার পরবর্তী টেস্ট অধিনায়ক কে হতে চলেছেন সেই নিয়ে জল্পনা বহুদিনের। টিম পেইনের সেক্সচ্যাট বিতর্কের জেরে অধিনায়কত্ব থেকে সরে যাওয়ায় হঠাৎ করেই সময়ের আগেই সেই সিদ্ধান্ত নিতে হয় ক্রিকেট অস্ট্রেলিয়াকে। অ্যাসেজ সিরিজ শুরু হতে আর মাত্র দুই সপ্তাহ মত বাকি। এর মধ্যেই পরবর্তী অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়কের নাম জানানো হল।

জল্পনা মতোই পেইনের সময়কালে সহ-অধিনায়ক থাকা প্যাট কামিন্সই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ৪৭তম অধিনায়ক নির্বাচিত হয়েছেন। পরবর্তী অধিনায়ক বাছতে পাঁচ সদস্যের ক্রিকেট কমিটি তৈরি করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই কমিটির পরামর্শেই অধিনায়ক হলেন কামিন্স। ৬৫ বছর পরে কোনো অজি ফাস্ট বোলার টেস্ট দলের অধিনায়কত্ব করবেন। প্রসঙ্গত, কামিন্সের আগে আর অন্য কোনো অজি ফাস্ট বোলার পাকাপাকিভাবে দলের অধিনায়ক ছিলেন না। সেই অর্থে তারকা ফাস্ট বোলার নজির গড়লেন।

কামিন্সের সঙ্গে অধিনায়কত্বের দৌড়ে সামিল ছিলেন স্টিভ স্মিথও। তবে প্রাক্তন অজি অধিনায়ক নিজের হারানো স্থান ফিরে না পেলেও দলের সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন। টেস্ট দলের অধিনায়ক হলেও পুরো বিষয়টা হজম করতে কামিন্সের এখনও বোধহয় কিছুটা সময় লাগবে। নতুন অজি অধিনায়ক জানান, ‘ভীষণ গুরুত্বপূর্ণ অ্যাসেজ সিরিজের আগে আমাকে এই ভূমিকা দেওয়ায় আমি অভিভূত। আশা করছি টিম (পেইন) বিগত কয়েক বছর ধরে দলকে যেভাবে সামলিয়েছে, আমিও তেমন দক্ষতার সঙ্গেই দলকে নেতৃত্ব দিতে পারব। এই গোটা বিষয়টা কিছুটা আমায় অভিভূত করলেও আমি এর জন্য কৃতজ্ঞ। ভবিষ্যতের জন্য মুখিয়ে রয়েছি।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *