ম্যাচ হারের ১ মিনিটের মধ্যেই ভারতকে বড় লজ্জা দিয়ে মন্ত্যব করলো মাইকেল ভন

তিনি যেন সুযোগের অপেক্ষাতেই থাকেন। সুযোগ পেলেই ভারতীয় দলকে আক্রমণ করেন। এদিনও সেটাই করলেন। ভারতীয় দলের সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। আইপিএলে হিট তারকারা জাতীয় দলের জার্সি গায়ে চাপাতেই ফ্লপ।

তবে বিশ্বকাপের মঞ্চে এতটা খারাপ পারফর্ম এর আগে কবে করেছে টিম ইন্ডিয়া, তা খুঁজতে হলে অনেক পিছিয়ে যেতে হতে পারে। কারণ সাম্প্রতিক সময়ে এই ভারতীয় দল বিশ্বক্রিকেটে শাসন কায়েম করেছে। তবে হঠাত্ করেই যেন সব এলোমেলো হয়ে গিয়েছে। রোহিত, কোহলি, রাহুলদের মতো তারকাদের নিয়ে গড়া দল জৌলুস হারিয়ে ফেলেছে।

এবারের টি-২০ বিশ্বকাপ থেকে কার্যত বিদায় ভারতীয় দলের। যদি কিছুটা ক্ষীণ আশা এখনও রয়েছে। তবে সেক্ষেত্রে তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলির ফলাফলের উপর। সেসব অঙ্ক বেশ জটিল।

আপাতত পাকিস্তান ও নিউ জিল্যান্ডের কাছে হেরে কোণঠাঁসা টিম ইন্ডিয়া। আর এমন সুযোগ ফস্কাতে চাইছেন না ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। তিনি ম্যাচ চলাকালীন একের পর এক টুইট করলেন। প্রথমে তো লিখলেন- ভারতীয় দলের খেলা দেখে তো মনে হচ্ছে তারা এবার টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাবে। এখনও পর্যন্ত দলের মানসিকতা, দৃষ্টিভঙ্গি, প্রতিভা, সবই ভুল বলে মনে হচ্ছে।

এখানেই থেমে থাকলেন না ভন। তিনি আবারও টুইটে লিখলেন, ভারত যে ক্রিকেট খেলছে সেটা ২০১০ সালে খেলা হত। ক্রিকেট খেলাটা অনেক দূর এগিয়ে গিয়েছে। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে শুরুতেই হোঁচট খায় ভারত। ঠিক যেমনটা হয়েছিল পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে। শুরুতেই রোহিত, রাহুল, বিরাট আউট। ফলে চাপ বাড়ছিল। আর সেই সময় একের পর এক টুইট করে আক্রমণ করছিলেন মাইকেল ভন।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচের পর অশ্বিনকে দলে নেওয়ার ব্যাপারে সওয়াল করেছিলেন ভন। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে অশ্বিন ভারতের বড় অস্ত্র হতে পারে বলে মনে করছিলেন তিনি। যদিও টিম ইন্ডিয়ার থিঙ্ক ট্যাঙ্ক অশ্বিনকে দলে জায়গা দেয়নি।

Related Posts

One thought on “ম্যাচ হারের ১ মিনিটের মধ্যেই ভারতকে বড় লজ্জা দিয়ে মন্ত্যব করলো মাইকেল ভন

  1. NO 1 .
    There was no need for a post of MENTOR in India team , when so many coaches are there for ever department . Exactly the reason is that for losing first two clashes .
    NO 2 .
    The genuine or specialist T20 players like Prithvi Shaw, Chahal , Samsun , Dhawan should have been there .
    NO 3 .
    Selection of Virat and Rohit can’t be automatic .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *