মোহাম্মদ নবি ১ ম্যাচ খেলেই আইপিএলের ইতিহাস উল্ট পাল্ট করে গড়লেন নতুন ১টি রেকর্ড

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৪২ রানে হেরে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর থেকে বিদায় নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

যদিও এই ম্যাচে দারুণ এক রেকর্ডে নাম লিখিয়েছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি।

তিনি ৫টি ক্যাচ নিয়ে আইপিএলে এক ম্যাচে সর্বোচ্চ ক্যাচের রেকর্ড গড়েছেন।

ম্যাচ শেষে নবি জানিয়েছেন, এই রেকর্ডে নিজের নাম লেখাতে পেরে দারুণ আনন্দিত তিনি। এই আফগান অলরাউন্ডার জানালেন ফিল্ডিংয়ে সবসময়ই মনোযোগী থাকেন তিনি।

নবি বলেন, ‘যখন ক্যাচ আসবে নিতেই হবে। সুযোগ লুফে নেয়াটা খুব গুরুত্বপূর্ণ। আমি আমার ফিল্ডিংয়ে খুব মনোযোগী থাকি। আমি আজ পাঁচটি ক্যাচ নিয়েছি এবং প্রত্যেকটিই ভালো ক্যাচ ছিল।’

এই ম্যাচে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার ক্যাচ দিয়ে শুরু। এরপর জিমি নিশাম, ক্রুনাল পান্ডিয়া, নাথান কোল্টার নাইল ও সূর্য কুমার যাদবকে ক্যাচ ধরে ফিরিয়েছিলেন নবি।

আইপিএলের আরব আমিরাত পর্বে এটাই ছিল নবির প্রথম ম্যাচ। এই অলরাউন্ডার জানিয়েছেন, নিয়মিত একাদশে না থাকলে পারফর্ম করা খুব কঠিন। আগামী আইপিএলে নিয়মিত একাদশে থাকার ইচ্ছে পোষণ করেছেন তিনি।

নবি বলেন, ‘নিয়মিত যদি একাদশে না থাকি তাহলে পারফর্ম করা কঠিন। এটা খেলারই অংশ। সবসময় আপনি পারফরম্যান্স করতে পারবেন না। ইনশাল্লাহ পরের আইপিএলে চেষ্টা করবো।

অনেকদিন পর সুযোগ পেয়ে সেটাই কাজে লাগানোর চেষ্টায় ছিলেন নবি। তিনি বলেন, ‘এটা আমাদের শেষ ম্যাচ ছিল।

তাই ম্যানেজমেন্ট আমাকে বলেছিল তুমি খেলতে পারো। আমি ইকোনোমিক্যাল বোলিংয়ের চেষ্টা করেছি। মুম্বাই ভালো শুরু পেয়েছিল। আমি সুযোগ পেয়েছি, অনেকদিন পর ম্যাচ খেলা খুব কঠিন কাজ।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *