মূল পর্ব শুরুর আগেই বিশ্বকাপ জয়ী দলের নাম জানালেন ব্রেট’লি

টি-২০ বিশ্বকাপের ছয়টি আসর শেষ হয়ে গেলেও এখন পর্যন্ত ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণের ট্রফি ছুঁয়ে দেখা হয়নি টিম অস্ট্রেলিয়ার। ওয়ানডেতে পাঁচবার বিশ্বকাপ জিতলেও টি-টোয়েন্টিতে বিশ্বসেরার মুকুটটি অধরাই রয়েছে গেছে অস্ট্রেলিয়ার।

২০১০ সালে ফাইনালে উঠলেও ইংল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল অজিদের। তবে এবার অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথদের হাত ধরে অস্ট্রেলিয়ার শিরোপা জেতার সুযোগ দেখছেন ব্রেট লি।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারসাম্যপূর্ণ স্কোয়াড সাজিয়েছে অস্ট্রেলিয়া। তাই অস্ট্রেলিয়ার এই দলটিকে তাদের ইতিহাসের অন্যতম সেরা দল হিসেবে উল্লেখ করেন লি।

তাছাড়া এবারের আসরে ভারতের পক্ষেও বাজি ধরছেন তিনি।এ প্রসঙ্গে ব্রেট লি বলেন, ‘আমি মনে করি এটি সম্ভবত অস্ট্রেলিয়ার সেরা স্কোয়াডগুলোর মধ্যে একটি। ভারত অবশ্যই সেরা ক্রিকেটটাই খেলবে এবং তারা বিশ্বকাপ জিততে পারে।

আমি একজন দেশপ্রেমিক, তাই আমি চাই অস্ট্রেলিয়া জিতুক এবং আমি মনে করি তারা জিততে পারে। কিন্তু ভারত অবশ্যই ফাইনালে উঠবে। সেই সঙ্গে আমি মনে করি অস্ট্রেলিয়ারও সেরা সুযোগ আছে।’

এদিকে ইংল্যান্ডের হয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিনিধিত্ব করবেন ইয়ন মরগান, জস বাটলার, ডেভিড মালানরা। অভিজ্ঞ এসব ক্রিকেটাররা থাকার কারণে ইংল্যান্ড অন্যান্য দলগুলোর জন্য হুমকি হতে পারেন বলে মনে করেন লি।

ইংল্যান্ডের চেয়ে ভারতকেই ঢেড় এগিয়ে রাখছেন তিনি।ভারতের দলে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়ার মতো বিশ্বমানের তারকারা।

তাছাড়া তরুণ ক্রিকেটারদের আধিক্য থাকায় বতর্মান সময়ে ভারত দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে বলে জানিয়েছেন লি।

‘ইংল্যান্ডের যে দল রয়েছে এবং তাদের অভিজ্ঞতার কারণে তারা সবসময় একটি বড় হুমকি। কিন্তু আমার কাছে ভারত বেশি ফেভারিট।

আপনি সব ফরম্যাটে ভারতের আধিপত্যের কথা ভাবছেন, কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ দিয়ে তরুণ ক্রিকেটার উঠে আসছে। তারা এখন বেশ ভালো গতিতে এগিয়ে যাচ্ছে এবং তাদের টপঅর্ডার বিধ্বংসী হতে পারে।’

Related Posts

One thought on “মূল পর্ব শুরুর আগেই বিশ্বকাপ জয়ী দলের নাম জানালেন ব্রেট’লি

  1. I strongly sense given their talent, India cud lift the T20 world cup. Just the top four/five cud finish a game viz Rahul, Rohit, Kohli, Kishan,Pandya,Suryakumar, cud be a handful for any team. Let’s see what transpires in the quickfire brand of cricket where a game cud be over in a few overs of hard hitting

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *