মাঝপথে যে কারণে আইপিএল ছেড়ে চলে গেলেন অশ্বিন

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিনিয়ত বাড়ছে ভারতে। প্রতিদিন প্রাণ হারাচ্ছেন কয়েক হাজার মানুষ। এমন পরিস্থিতিতে ভারতে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। অনেক বিদেশি ক্রিকেট আইপিএল থেকে নাম প্রত্যাহার করে দেশে ফিরে যাচ্ছেন।

এবার আইপিএল ছাড়ার ঘোষণা দিলেন দিল্লি ক্যাপিটালসের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সুপার ওভারে জয় পেয়েছে দিল্লি। এই ম্যাচের পরই নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন এই ভারতীয় অলরাউন্ডার।

অশ্বিনের পরিবারের একাধিক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এমন কঠিন পরিস্থিতিতে পরিবারের পাশে থাকাকেই গুরুত্বপূর্ণ মনে করছেন তিনি। অশ্বিন নিজের টুইটার প্রোফাইলের নামও বদলে দিয়েছেন। নামের জায়গায় তিনি লিখেছেন ‘স্টে হোম স্টে সেফ! টেক ইয়র ভ্যাক্সিন’।

অশ্বিন আইপিএল থেকে নাম সরিয়ে নেয়ার পর দিল্লি ক্যাপিটালস তাঁর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। দেশের করোনা পরিস্থিতির উন্নতি হলে আবারও আইপিএলে ফেরার আশা প্রকাশ করেছেন তিনি। সোমবারই তিনি জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে যাবেন বলে জানিয়েছেন।

টুইটারে অশ্বিন লিখেছেন, ‘আগামী কাল থেকে আইপিএল জগতে আমি থাকছি না। আমার পরিবার ও একাধিক কাছের মানুষ এই মুহূর্তে করোনার বিরুদ্ধে লড়াই করছেন। এমন কঠিন সময় তাঁদের পাশে থাকা নিজের কর্তব্য বলে মনে করি। যদি দেশে কোভিড অবস্থার উন্নতি ঘটে তবেই ফের আইপিএল জগতে ফিরে আসব। ধন্যবাদ দিল্লি ক্যাপিটালস।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *