ভেঙ্কটেশ আইয়ারকে শতভাগ নিশ্চিত ভারতের ভবিষ্যত সুপারস্টার ঘোষনা!

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ২০ রান করার পাশপাশি তিন ওভার বল করে ১২ রানের বিনিময়ে এক উইকেট নেন বেঙ্কটেশ। আইপিএলের দ্বিতীয়ভাগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সুযোগ পেয়ে কার্যত ফ্রাঞ্চাইজির ভাগ্য বদলে দেওয়ার পর থেকেই

ভারতীয় ক্রিকেটে বেঙ্কটেশ আইয়ারকে নিয়ে এক উত্তেজনার দেখা মিলেছে। আইপিএলের মাস খানেকের আশেপাশেই ভারতীয় দলে সুযোগ পেলেও নিজের সম্পূর্ণ প্রতিভা এখনও তেমনভাবে দেখাতে পারেননি বেঙ্কটেশ।

তবে তাঁকে আরও বেশি সুযোগ দিতে আগ্রহী ভারতীয় ম্যানেজমেন্ট। ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বেঙ্কটেশের অলরাউন্ড দক্ষতার কিছুটা ঝলক দেখা যায়। ব্যাট হাতে ২০ রান করার পাশপাশি তিন ওভার বল করে ১২ রানের বিনিময়ে এক উইকেট নেন বেঙ্কটেশ।

এখনও অবধি খুব বেশি সুযোগ না পেলেও তাঁকে নির্দিষ্ট ভূমিকা দিয়ে পরখ করতে আগ্রহী অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘ওকে যতটা সম্ভব দলের আশেপাশে রাখাই পরিকল্পনা। ওকে ব্যাট করার জন্য আমাদের নির্দিষ্ট ভূমিকা দেওয়া প্রয়োজন।

ও নিজের ফ্রাঞ্চাইজির জন্য টপ অর্ডারে ব্যাট করে যেটা এই মুহূর্তে ভারতীয় দলে হওয়া মুশকিল লাগছে। তাই ওকে আমরা পাঁচ, ছয় বা সাত নম্বরে ব্যাটিং করার দায়িত্ব দিয়েছি। দেখা যাক ও এই ভূমিকায় কেমন করে।’

আইয়ারের ঠান্ডা মাথা ও ভাল মানসিকতার প্রশংসা তো বটেই, তাঁর বোলিং নিয়েও বেশ উচ্ছ্বসিত রোহিত মধ্যপ্রদেশের ক্রিকেটারকে দরাজ ‘ভবিষ্যত তারকা’র তকমাও দেন। ‘ও আজ বলও করেছে এবং সেখানেও ওর দক্ষতার পরিচয় মিলেছে। ওকে নিঃসন্দেহে ভবিষ্যতের উজ্জ্বল তারকা মনে হচ্ছে। বল হাতেও ও দলের হয়ে ভাল পারফর্ম রতে সক্ষম। ওকে ভরসা জুগিয়ে বেশি করে সুযোগ দেওয়াই লক্ষ্য।

তাহলেই বোঝা যাবে ওর আসল দক্ষতা। তিন ম্যাচে খুব বেশি সুযোগ দেওয়া হয়নি বেঙ্কটেশকে। তবে ভবিষ্যতেও ওর দিকে আমাদের নজর থাকবে।’ দাবি রোহিতের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *