ভারতের ভবিষ্যৎ অধিনায়কের নাম জানালেন সুনীল গাভাস্কার

ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্বে বিরাট কোহলির উত্তরসূরী নিয়ে সংশয় নেই এতটুকুও। নিশ্চিতভাবেই দায়িত্বটি পেতে যাচ্ছেন রোহিত শর্মা। কিন্তু রোহিতের বয়সও তো হয়ে গেছে ৩৪!

সুনিল গাভাস্কার তাই রোহিতের পরবর্তী অধিনায়ক তৈরি করার কাজটি শুরু করতে বলছেন এখনই। সেখানে তার পছন্দ লোকেশ রাহুল।

গত কিছুদিনের গুঞ্জনকে সত্যি করে কোহলি বৃহস্পতিবার ঘোষণা দেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই এই সংস্করণে জাতীয় দলের নেতৃত্ব ছাড়ছেন তিনি।

সাদা বলের ক্রিকেটে এখনকার সহ-অধিনায়ক রোহিত ও ভারতীয় বোর্ডের কর্তাদের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান কোহলি।

রোহিতের সঙ্গে কোহলির আলোচনাতেই অনেকটা পরিষ্কার, এই সংস্করণের নেতৃত্ব পেতে যাচ্ছেন এই ওপেনার। ভারতীয় একটি টিভি চ্যানেলকে গাভাস্কার বললেন, সহ-অধিনায়কের দায়িত্ব এখন দেওয়া উচিত রাহুলকে।

তার ভাষায় “এটা ভালো ব্যাপার যে বিসিসিআই সামনে তাকাচ্ছে। ভবিষ্যৎ ভাবনা সবসময়ই গুরুত্বপূর্ণ। ভারত যদি ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে কাউকে গড়ে তুলতে চায়, তাহলে রাহুলের দিকে তাকানো উচিত।”

তিনি আরো বলেন, “সে ভালো পারফর্ম করেছে। এবার ইংল্যান্ডেও তার ব্যাটিং ছিল ভালো। আইপিএলে এবং আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ ওভারের সংস্করণেও পারফর্ম করছে। তাকে সহ-অধিনায়ক করা উচিত।”

আইপিএলে পাঞ্জাব কিংসকে (আগের কিংস ইলেভেন পাঞ্জাব) নেতৃত্ব দিচ্ছেন রাহুল। সেখানে ব্যাট হাতেও তিনি দারুণ ধারাবাহিক। এই ব্যাপারটিও নজর কেড়েছে গাভাস্কারের।

“আইপিএলে নেতৃত্বের দারুণ গুণাবলী দেখিয়েছে রাহুল। নেতৃত্বের ভার তার ব্যাটিংয়ে কোনো প্রভাব ফেলেনি। তার নামটি তাই বিবেচনায় নেওয়া উচিত (ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে গড়ে তোলায়)।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *