ভারতের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলো যে সাবেক ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পুনরায় ভারতের কোচ হতে আর আগ্রহী নন রবি শাস্ত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি নিজেই এমন ইঙ্গিত দিয়েছেন। এরপর থেকেই গুঞ্জন চলছে, শাস্ত্রীর স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন অনিল কুম্বলে।

দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, মাহেলা জয়াবর্ধনেকে নিয়োগ দিতে আগ্রহ প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

ইতোমধ্যেই জয়াবর্ধনের সঙ্গে এ ব্যাপারে আলোচনাও করেছে বিসিসিআই। তবে সাবেক এই লঙ্কান ক্রিকেটার ভারতের কোচ হওয়ার ব্যাপারে অপারগতা প্রকাশ করেছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগসহ (আইপিএল) বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগে কোচিং করানোর অভিজ্ঞতা আছে জয়াবর্ধনের। কিন্তু জাতীয় দলের দায়িত্ব নিতে চান না তিনি। কারন হিসেবে জানিয়েছেন লম্বা সময় ধরে পরিবারের বাইরে থাকতে চান না তিনি।

জয়াবর্ধনে বলেন, ‘১৮ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর পুরো বছরজুড়ে পরিবারের বাইরে থাকতে চাই না। আমি খুব বেশি টুর্নামেন্টে কাজ করি না, যাতে পরিবারের সঙ্গেও সময় কাটাতে পারি। আমি দেশে বা দেশের বাইরে কাজ করতে আগ্রহী কিন্তু লম্বা সময়ের জন্য নয়, কারণ ব্যক্তিগতভাবে এটা আমার পছন্দ না।’

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব ছাড়তে পারেন শাস্ত্রী। চার বছরের কোচিং ক্যারিয়ার নিয়ে তিনি সন্তুষ্ট। শাস্ত্রীর মতে যা চেয়েছিলেন সবই পেয়েছেন তিনি। তাই এবার সমাপ্তি টানতে যাচ্ছেন।

নিজের কোচিং ক্যারিয়ার প্রসঙ্গে শাস্ত্রী বলেন, ‘আমার এরকমই মনে হয় (বিশ্বকাপ দিয়েই শেষ)… কারণ, যা কিছু চেয়েছি, সব কিছু অর্জন করেছি আমি। পাঁচ বছর এক নম্বরে থাকা (টেস্ট র‌্যাঙ্কিংয়ে), অস্ট্রেলিয়ায় দুইবারের সফরে জয়, ইংল্যান্ডে জয়!’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *