বিসিসিআই খুজে পেলো নতুন ৫ জন তরুণ ব্যাটসম্যানকে

কথায় বলে IPL নাকি নতুন ক্রিকেটারদের জন্ম দেয়। তারাই আগামীদিনে ভারতীয় ক্রিকেট দলের তারকা হয়ে ওঠেন। এমন নজির ভারতীয় ক্রিকেট ইতিহাসে নেহাতই কম নেই।

হার্দিক পান্ডিয়া হোক কিংবা জসপ্রীত বুমরাহ, এই তালিকায় বেশ কয়েকজন বড় তারকা রয়েছে। তেমনই কয়েকজন ক্রিকেটার চলতি টুর্নামেন্টেও বেশ নজর কেড়েছেন।

কে বলতে পারে আগামীদিনে তাঁরাই হয়ে যেতে পারেন, ভারতের তারকা ক্রিকেটার। আসুন, দেখে নেওয়া যাক সেই পাঁচজন তারকা ভারতীয় ব্যাটসম্যানকে, যাঁদের পারফরম্যান্স ইতিমধ্যেই ক্রিকেট সমর্থকদের নজর কেড়েছে।

ঋতুরাজ গায়কোয়াড়

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নিজের প্রথম শতরানের পরেই এখন চর্চায় তিনি। এখনও জাতীয় দলে সুযোগ পাননি মহারাষ্ট্রের এই ক্রিকেটার।

কিন্তু IPL-এ চেন্নাই সুপার কিংসের হয়ে তাঁর দুর্দান্ত ব্যাটিং সকলের প্রশংসা কুড়িয়েছে। ২০১৯ সালে IPL এ প্রথমবার সুযোগ পেলেও মাঠে নামেননি।

যখন নামলেন তখন দেখালেন নিজের ম্যাজিক। চলতি মরশুমে এখনও পর্যন্ত ৯টা ম্যাচ খেলেছেন এই ওপেনার। শুরুটা খারাপ হলেও তারপর ঘুরে দাঁড়িয়েছেন তিনি।

৯টা ম্যাচে তাঁর রান যথাক্রমে ৬৪, ৩৩, ৭৫, ৪, ৮৮, ৩৮, ৪০,৪৫ ও ১০১।

দেবদত্ত পাডিক্কল

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অন্য়তম ভরসাযোগ্য ওপেনার তিনি। ভারতের শ্রীলঙ্কা সফরে আন্তর্জাতিক টি-২০ তে অভিষেক হয়েছে তাঁর। করেছেন ২১ রান।

IPL-এ তাঁর অভিষেক হয় গতবছর। নেমেই তাঁর জাত চেনাতে থাকেন তিনি। অভিষেক ম্যাচেই অর্ধশতরান করেন দেবদত্ত। IPL-এ এখনও পর্যন্ত ২৬টা ম্যাচ খেলে তাঁর মোট রান ৮২২।

স্ট্রাইক রেট ১২৯.২৫। ভবিষ্যতে ভারতীয় দলে একটা বড় জায়গা নিতেন পারেন দেবদত্ত। এমনটাই মনে করেন বিশেষজ্ঞরা।

ভেঙ্কটেশ আইয়ার

কলকাতা নাইট রাইডার্সের এই বছরের অন্যতম সেরা খোঁজের তকমা দেওয়াই যায় ভেঙ্কটেশ আইয়ারকে। চলতি মরশুমে IPL-এর প্রথম পর্বে চোটের জন্য সুযোগ পাননি মাঠে নামার। দ্বিতীয় পর্বে নেমেই বাজিমাত।

একের পর এক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। বোলিং ও ফিল্ডিংয়েও দলকে সাহায্য করেছেন। তাঁর পারফরমেন্স দেখে জাতীয় দলে হার্দিক পান্ডিয়ার জায়গায় ভেঙ্কটেশ আইয়ারকে সুযোগ দেওয়ার দাবি তুলেছেন সুনীল গাভাসকার।

ইতিমধ্যেই KKR-এর হয়ে ছ’টা ম্যাচ খেলেছেন মধ্যপ্রদেশের এই ব্যাটসম্যান। রান করেছেন, ৪১, ৫৩, ১৮, ১৪, ৬৭ এবং ৮। উইকেট নিয়েছেন মোট তিনটি।

যশস্বী জয়সওয়াল

ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন যশস্বী। ২০২০ সালে IPL-এ রাজস্থান রয়্যালসের হয়ে সই করেন। সেভাবে সুযোগ না পেলেও যখনই তিনি সুযোগ পেয়েছেন নিজের সেরাটা দিয়েছেন।

IPL-এ এখনও পর্যন্ত ১১টা ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ২৭৭ রান। চলতি মরশুমে পাঁচটা ম্যাচ খেলেছেন রাজস্থানের হয়ে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে তিনি ৪৯ রানে আউট হয়ে গেলেও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অর্ধশতরান করেন।

শিবম দুবে

বাকিদের থেকে কিছুটা সিনিয়র শিবম। জাতীয় দলে অভিষেক হয়েছে তাঁর। কিন্তু ২০১৯ সালে IPL এ যোগ দিলেও সেভাবে বড় ছাপ ফেলতে পারেননি এই অলরাউন্ডার। তবে এই মরশুমে IPL-এ তাঁর পারফরমেন্সে উন্নতি হয়েছে।

গত ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে তিনি করেন ৬৪ রান। তাঁর রানের উপর ভর করেই ম্যাচে জেতে রয়্যালসরা। ধারাবাহিকতা ধরে রাখতে পারলে জাতীয় দলে তিনি পাকাপাকি জায়গা ধরে রাখবেন বলে মনে করেন ক্রিকেটবোদ্ধারা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *