বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভারতে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো বিসিসিআই

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ভারত।

স্কোয়াডে শর্ত সাপেক্ষে নাম আছে সম্প্রতি অস্ত্রোপচার করা লোকেশ রাহুল ও করোনাভাইরাসে আক্রান্ত ঋদ্ধিমান সাহাকে।

২০১৮ সাল থেকেই নিয়মিত ইঞ্জুরির শিকার হয়ে আসছেন হার্দিক পান্ডিয়া। স্থগিত হয়ে যাওয়া আইপিএলেও বোলিং করতে পারেননি তিনি।

অবশ্য আইপিএলের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে বোলিং করেছিলেন হার্দিক। তবে চোটাক্রান্ত এই অলরাউন্ডারকে আর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ড সফরের টেস্ট সিরিজের দলে রাখা হয়নি।

অস্ট্রেলিয়া সফরে গিয়ে চোটে পড়েছিলেন রবীন্দ্র জাদেজা। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারেননি তিনি। তবে এবার সাদা পোশাকের স্কোয়াডে ফিরলেন জাদেজা।

গত সফরে জাদেজার পরিবর্তে স্কোয়াডে ছিলেন অক্ষর প্যাটেল। ভালো পারফর্ম করার ফলে জাদেজা ফিরলেও অক্ষরও টিকে গিয়েছেন স্কোয়াডে।

স্কোয়াডে আছেন ৩ জন ওপেনার- রোহিত শর্মা, শুবমান গিল ও মায়াঙ্ক আগারওয়াল। তাছাড়া ওপেনার ও উইকেটরক্ষক লোকেশ রাহুলকে রাখা হয়েছে শর্ত সাপেক্ষে।

সম্প্রতি রাহুলের অ্যাপেন্ডিক্স অস্ত্রোপচার হয়েছে। ইংল্যান্ড সফরের আগে তিনি সুস্থ হয়ে উঠলে দলের সাথে উড়াল দিবেন। অস্ট্রেলিয়া সিরিজে পরে বাদ পড়া পৃথ্বী শ আর সুযোগ পাননি।

আইপিএল স্থগিত করার ঘোষণা এসেছিল ঋদ্ধিমান করোনায় আক্রান্ত হওয়ার খবর আসার পরপরই। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকেও রাখা হয়েছে ভারতীয় স্কোয়াডে, তবে সেটা নির্ভর করছে তার সুস্থ হয়ে ওঠার ওপরে। স্কোয়াডে নিশ্চিত উইকেটক্ষক আছেন কেবল একজন, রিশাভ পান্ট।

এছাড়া স্ট্যান্ড বাই হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে ৪ জনকে।

ভারতীয় স্কোয়াড : রোহিত শর্মা, শুবমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, রিশাভ পান্ট (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল (ফিট হলে), ঋদ্ধিমান সাহা (ফিট হলে)।

স্ট্যান্ডবাই : অভিমন্যু ঈশ্বরন, প্রসিধ কৃষ্ণ, আবেশ খান, আরজান নাগশ্বাসবালা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *