বিশ্বমঞ্চে নজর কেড়েছে আফগান ক্রিকেটাররা, দ্রুতই IPL এ সংযুক্ত হবেন যারা, জানালেন শেবাগ

টি-টোয়েন্টি বিশ্বকপে নিজেদের সামর্থ্য অনুযায়ী দারুণ ক্রিকেট খেলেছে আফগানিস্তান। সংক্ষিপ্ত সংস্করণের এই বিশ্বমঞ্চে আফগানদের হয়ে নজর কেড়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার।

যাদের একজন নাজিবুল্লাহ জাদরান। তাঁর ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছেন বীরেন্দর শেবাগ। ভারতের সাবেক এই ক্রিকেটারের বিশ্বাস খুব শীঘ্রই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ পাবেন নাজিবুল্লাহ।

সুপার টুয়েলভে পাঁচ ম্যাচ খেলে তিন পরাজয়ের বিপরীতে দুটিতে জয় পেয়েছে আফগানিস্তান। তবে পুরো আসরজুড়েই দারুণ ব্যাটিং করেছেন নাজিবুল্লাহ। পাঁচ ম্যাচে দুই হাফ সেঞ্চুরিতে এই মিডল অর্ডার ব্যাটারের সংগ্রহ ১৭২ রান। এই আসরে তিনি ব্যাটিং করেছেন ১৩৫.৪৩ স্ট্রাইকরেটে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও সাম্প্রতিক সময়ে ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি লিগেও ব্যাট হাতে দারুণ সময় পার করছেন এই মিডল অর্ডার ব্যাটার। সর্বশেষ টি-টেন লিগে ছয় ম্যাচে ২২ গড়ে করেছিলেন ৬৬ রান। যেখানে তাঁর ১৮৮.৫৭ স্ট্রাইকরেট ছিল চোখে পড়ার মতো। এ কারণে দ্রুতই নাজিবুল্লাহ আইপিএলে খেলতে পারেন, অনুমান শেবাগের।

নাজিবুল্লাহ প্রসঙ্গে শেবাগ বলেন, ‘টি-টেন লিগে আমি তার খেলা দেখেছি। সে স্পিন ও গতি দুটোই সামলাতে পারে। আমি মনে করি, তার আইপিএলে খেলা খুব বেশি দূরে নয়।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হেরেছিল আফগানিস্তান। এই ম্যাচে ২০ ওভার খেলে আফগানিস্তান তোলে ১২৪ রান। যার মধ্যে ৪৮ বলে ৭৩ রান করেছিল নাজিবুল্লাহ।

এই ম্যাচে তাঁর দুর্দান্ত ব্যাটিংয়ের প্রশংসা করে শেবাগ বলেন, ‘কঠিন পিচেও সে দারুণ ব্যাটিং করেছিল। সোধি ও স্যান্টনারের স্পিন স্বাছন্দ্যে খেলেছে। এমনকি নিশামের প্রথম ওভারেই সে দুর্দান্ত খেলেছে।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *