বর্তমানে ক্রিকেটাররা যা খুশি তাই করে, কোহলির পদত্যাগে যা বললেন কপিল দেব

আইপিএলের দ্বিতীয় ভাগের পুনরারম্ভ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, ইংল্যান্ড সফরের বিতর্ক, সবকিছু ছাপিয়ে বর্তমানে চর্চার মুখ্য় বিষয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট কোহলির ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে ভারতীয় অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানো। এই সিদ্ধান্তে নানা মুনির নানা মত। তবে বিরাটের এহেন আকস্মিক ঘোষণায় খানিকটা বিরক্তই হয়েছেন কপিল দেব।

ABP news-কে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক দাবি করেন, ‘আমি এমনটা হবে তা কল্পনাও করতে পারিনি। আমরা এটা ভেবে অদ্ভুতই লাগে যে বর্তমানে ক্রিকেটাররা নিজের মনমর্জি মতো যা খুশি তাই করে। আমার মনে ক্রিকেটাদের এমন কোন সিদ্ধান্তের আগে বোর্ড ও নির্বাচকদের সঙ্গে কথা বলা উচিত এবং এই বিষয়ে নির্বাচকদেরও মতামত নেওয়া উচিত। এত তাড়াহুড়ো করে এই সিদ্ধান্ত নেওয়ার কোন প্রয়োজন ছিল না। যদি একটা মরশুম খারাপও যায়, তাহলে ক্রিকেটার ও অধিনায়ক হিসাবে ওর (কোহলির) মহত্ব কোন অংশে কমে যায় না।

তবে কোহলি নিজের পোস্টে স্পষ্টভাবেই লিখেছিলেন তিনি বহুদিন ধরেই ভেবেচিন্তে এই সিদ্ধান্ত নিয়েছেন এবং এই বিষয়ে সহ-অধিনায়ক রোহিত শর্মা, কোচ রবি শাস্ত্রী ও বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, সকলকেই তিনি আগে থেকে জানিয়েছিলেন। পাশপাশি অধিনায়কত্ব ছাড়ার কারণ হিসাবে কোহলি নিজের চাপের বোঝা হালকা করার কথাও জানান। খুব একটা খুশি না হলেও কপিল দেব বিরাটকে ভবিষ্যৎ-র জন্য শুভেচ্ছা জানান এবং কোহলির ব্যক্তিগত সিদ্ধান্তের প্রতি সম্মানও প্রদর্শন করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *