প্লে-অফে উঠতে ব্যর্থ , দিল্লিকে টপকে লজ্জার ইতিহাস গড়ল প্রীতি জিন্টার পঞ্জাব কিংস

আইপিএলে প্রীতি জিন্টার দলের পারফরম্যান্স রীতিমতো হতাশাজনক। আইপিএলের ইতিহাস ঘাটলে দেখা যাবে পঞ্জাব কিংস শুরু থেকে আইপিএল খেলছে। ১৪ বার এই টুর্নামেন্টে অংশ নিয়ে মাত্র দু’বার প্লে-অফে উঠেছে পঞ্জাব কিংস। এক বার তারা তিনে শেষ করেছে। দ্বিতীয় বার তারা রানার্স হয়েছে। ২০১৪ সালে পঞ্জাব কিংস রানার্স হয়েছিল। তার পর থেকে তারা কখনও প্লে-অফে উঠতে পারেনি। আর টানা ৭ বছর প্লে-অফে উঠতে না পেরেই লজ্জার নজির তারা গড়ে ফেলেছে। তারাই একমাত্র দল যারা, টানা ৭ বছর প্লে-অফে উঠতে ব্যর্থ হয়েছে।

পঞ্জাব কিংস ছাড়া এর আগে দিল্লি ক্যাপিটালস টানা ৬ বছর ২০১৩-‘১৮ প্লে-অফে উঠতে পারেনি। এত দিন এই লজ্জার নজির ছিল দিল্লির। এ বার সেটাই ছাপিয়ে গেল পঞ্জাব কিংস। বৃহস্পতিবার চেন্নাই সুপার কিংসকে হারায় পঞ্জাব কিংস। তাদের পয়েন্ট ১৪ ম্যাচে ১২। কিন্তু চেন্নাই-পঞ্জাবের ম্যাচের পরেই কলকাতা নাইট রাইডার্স আবার রাজস্থান রয়্যালসকে হারিয়ে দেয়। স্বাভাবিক ভাবেই ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফের দিকে এক পা বাড়িয়ে রেখেছে কেকেআর। মুম্বই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের পরে প্লে-অফের আসল ছবিটা পরিষ্কার হয়ে যাবে।

তবে শাহরুখ খানের দলের রানরেট মুম্বইয়ের চেয়ে অনেকটা বেশি। স্বভাবতই বড় কোনও অঘটন না ঘটলে আইপিএলের চতুর্থ দল হিসেবে প্লে-অফে পৌঁছে যাবে কলকাতা। দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর আগে প্লে-অফে পৌঁছে গিয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *