প্রিয় ফ্রাঞ্চাইজি RCB রিটেন করায় খুশি হয়ে যা বললেন বিরাট কোহলি

৩০ নভেম্বরই আগে থেকেই আইপিএলে থাকা আট ফ্রাঞ্চাইজির আসন্ন মরশুমের জন্য নিজেদের রিটেন করা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ দিন ছিল।

রিটেন করা খেলোয়াড়দের মধ্যে যেখানে বড় কিছু নাম বাতিল হয়েছে, সেখানে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো ক্রিকেটারদের প্রত্যাশামতোই তাদের ফ্রাঞ্চাইজিরা রিটেন করেছে।

রয়্যাল চ্যালেঢঞ্জার্স ব্যাঙ্গোলার কোহলির পাশপাশি গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজকে ধরে রেখেছে। কোহলি পরের মরশুম থেকে আরসিবিকে আর নেতৃত্ব দেবেন না।

পাশপাশি দলে থাকার জন্য নিজের বেতনও কমিয়ে ফেলেছেন ভারতীয় অধিনায়ক। দলের অধিনায়কত্ব ছাড়লেও দলে থাকার বিষয়ে তাঁর কখনোই কোনো দ্বিমত ছিল না বলে জানান কোহলি।

তিনি বলেন, ‘আমায় এ বিষয়ে যোগাযোগ করা হলে এটা নিয়ে আমায় দ্বিতীয়বার ভাবতে হয়নি। আমার মতে ভবিষ্যতে আমাদের ভাল সময় আসছে। পরবর্তী মরশুম থেকে সবকিছু ভাল হবে বলেই আশাবাদী আমি।’

পাশাপাশি তিনি যে অন্তর থেকে আরসিবিরই ভক্ত তাও কোহলি জানিয়ে দিয়েছেন। ‘একজন আরসিবিয়ান হয়ে আমি এই সুযোগের জন্য কৃতজ্ঞ। বরাবরেই মতোই আমি আবারও পরের মরশুমে আরসিবির জন্য নিজের সবটুকু উজাড় করে দেব।’ বলে জানান কোহলি।

গত মরশুমটা আরসিবির ভাল কাটলেও ব্যাটার কোহলির ক্ষেত্রে ভাল কাটেনি। ১৫ ম্যাচে ৪০৫ রান করলেও তা এসেছে ১২০-রও কম স্ট্রাইক রেটে। পরের মরশুম থেকে অধিনায়কত্বে বোঝাহীন কোহলি নিশ্চয়ই আরও স্বাধীনতার সঙ্গে নিজের খেলাটাকে উপভোগ করে ভাল পারফর্ম করতে চাইবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *