পেজের রিচ বাড়ানোর জন্যই শুধু সাকিবকে দলে নিয়েছে KKR’, দাবি বাংলাদেশি ভক্তদের

টি-টোয়েন্টিতে বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার। অথচ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রথম একাদশে সুযোগ পাচ্ছেন না শাকিব আল হাসান। তা নিয়ে ক্ষোভ উগরে দিলেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। দাবি করবেন, স্রেফ ব্যবসায়িক কারণে শাকিবকে দলে নিয়েছে কেকেআর।

বৃহস্পতিবার দুপুরে কেকেআরের ফেসবুক পেজে একটি বৈদ্যুতিক তার প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপন পোস্ট করা হয়। তাতে ছিলেন সাকিব, ভেঙ্কটেশ আইয়ার এবং প্রসিধ কৃষ্ণা।
\
প্রথম একাদশে সুযোগ না পেলেও শাকিবকে বিজ্ঞাপনে রাখায় ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। এক নেটিজেন দাবি করেন, ‘কেকেআরের (ফেসবুক) পেজের রিচ বাড়ানোর জন্য শাকিবকে নেওয়া হয়েছে। খেলানোর জন্য নয়।’

অপর এক নেটিজেন বলেন, ‘শাকিবকে দিয়ে শুধু এগুলোই করাবে। খেলায় নেবে না।’ একইসুরে ‘শুধুমাত্র বিজ্ঞাপনের জন্য আছেন সাকিব আল হাসান। কেন তাঁকে প্রথম একাদশে রাখছেন না আপনারা? কেন শাকিবকে খেলাচ্ছেন না?’

এমনিতে এবার আইপিএলে নিলামে নিজেদের ‘লাকি চার্ম’ শাকিবকে দলে নিয়েছে কেকেআর। চতুর্থ বিদেশি হিসেবে নারিনের সঙ্গে তাঁর মূলত লড়াই ছিল। টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে বাংলাদেশি তারকাকে প্রথম একাদশেও রেখেছিল নাইট ব্রিগেড।

তাতে অবশ্য সাকিবের তেমন আহামরি পারফরম্যান্স ছিল না। তিন ম্যাচে করেছেন মাত্র ৩৮ রান। স্ট্রাইক রেট ৯৭.৪৩। বল হাতেও সেভাবে দাপট দেখাতে পারেননি সাকিব। তিন ম্যাচে নিয়েছিলেন মাত্র তিনটি উইকেট। গড় ৪০.৫০। ইকোনমি রেট ৮.১।

তার জেরে চতুর্থ ম্যাচ থেকে বাদ পড়েন সাকিব। অনেকে আশা করেছিলেন, সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্যায়ে আবারও দলে ফিরবেন তিনি। কিন্তু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দুরন্ত বোলিংয়ের কারণে সাকিবের আগে নারিনকে সুযোগ দেয় কেকেআর।

যে ভরসার মর্যাদাও রেখেছেন নারিন। ফলে কঠিন হয়েছে সাকিবের প্রথম একাদশে প্রত্যাবর্তনের রাস্তা। এমনকী আন্দ্রে রাসেল ফিটনেস পরীক্ষা পাশ না করার পরেও প্রথম একাদশে সুযোগ পাননি সাকিব। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সুযোগ পান টিম সাউদি। তাতে ক্ষোভের মাত্রা আরও বেড়েছে।

যদিও বাংলাদেশের ক্রিকেট ভক্তদের একাংশের মতে, কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যানের পরিবর্তে শাকিবকে খেলানো হোক। তাঁরা মর্গ্যান এবং সাকিবের পারফরম্যান্সের তুলনাও করেছেন। ১১ ম্যাচে মাত্র ১০৭ রান করেছেন মর্গ্যান। স্ট্রাইক রেট ১৪৪.৮২।

সেই পরিস্থিতিতে মর্গ্যানের পরিবর্তে সাকিবকে প্রথম একাদশে নেওয়ার দাবিও উঠেছে। পালটা অবশ্য অনেকের বক্তব্য, সাকিব আপাতত তেমন ফর্মে নেই। তাই যুক্তিসংগত কারণেই তাঁকে প্রথম একাদশে রাখা হচ্ছে না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *