নিজের নাম বদলে দিতেই সুনীল গাভাস্করকে জবাব দিলেন শুভমান গিল!

রায়পুরে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় ওডিআই ম্যাচ খেলা হয়েছিল যেখানে টিম ইন্ডিয়া ৮ উইকেটে ম্যাচ জিতেছিল। এই ম্যাচে টিম ইন্ডিয়াকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন শুভমান গিল। তিনি শেষ পর্যন্ত থাকেন এবং চারটি বাউন্ডারি মেরে ভারতকে জয় এনে দেন।

ভারতের জয়ের পর, গিল ম্যাচ উপস্থাপনার সময় প্রাক্তন অভিজ্ঞ খেলোয়াড় সুনীল গাভাস্কারের দিকে ফিরে যান। এই সময়, গাভাস্কার এই তরুণ উদ্বোধনী ব্যাটসম্যানের প্রশংসা করেছিলেন এবং তাকে একটি ডাক নামও দিয়েছিলেন। আসুন জেনে নিই, কী বললেন তিনি?

তরুণ ওপেনার শুভমান গিল ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় ওডিআই এর পরে ম্যাচ উপস্থাপনার সময় প্রাক্তন অভিজ্ঞ খেলোয়াড় সুনীল গাভাস্কারের দিকে ফিরে যান। গাভাস্কার এই ২৩ বছর বয়সী যুবকের একটি সুন্দর নাম দিয়েছেন।

“আমি আপনাকে একটি নতুন ডাকনাম পেয়েছি, ‘স্মুথম্যান গিল’।” আমি আশা করি আপনি কিছু মনে করবেন না।”

এর উত্তরে গিল বলেন,

“আমি কিছু মনে করি না, স্যার।”

অনুগ্রহ করে বলুন যে এই ম্যাচে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১০৮ রানে গুটিয়ে যায় কিউই দল। জবাবে ভারত ৮ উইকেট হারিয়ে ১১১ রান করে।

উল্লেখযোগ্যভাবে, ভারতের হয়ে প্রথম ওডিআই-এ টিম ইন্ডিয়ার ওপেনার শুভমান গিল তার ওডিআই ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেন। এই ম্যাচে তিনি ১৪৯ বলে ১৯ চার ও ৯ ছক্কার সাহায্যে ২০৮ রান করেন।

একইভাবে, প্রথম ওয়ানডেতে এই তরুণ ব্যাটসম্যান ৫৩ বলে ৬ চারের সাহায্যে অপরাজিত ৪০ রান করেন। অনুগ্রহ করে বলুন যে গিল বর্তমানে সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি এখন পর্যন্ত মোট ২৪৮ রান করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *