নিউজিল্যান্ড দলকে হোয়াইটওয়াশ করতে আজ বড় ৪ পরিবর্তন করে অধিনায়ক রোহিত শর্মার একাদশ ঘোষণা

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ ২৪ জানুয়ারি ইন্দোরের মাঠে অনুষ্ঠিত হবে। টিম ইন্ডিয়া প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজে ২-০ তে এগিয়ে গেছে।

এমন পরিস্থিতিতে ৩-০ ব্যবধানে সিরিজ ক্লিন সুইপ করতে চায় রোহিত অ্যান্ড কোং। অন্যদিকে ফাইনাল ম্যাচ জিতে নিজেদের লজ্জা বাঁচাতে চাইবে কিউই দল।

তৃতীয় ওয়ানডে জিততে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা তার প্লেয়িং ১১-এ বড় পরিবর্তন আনতে পারেন। এই ম্যাচে ১ নয়, 4টি পরিবর্তন করবে রোহিত।

ভারতের ইনিংস শুরু করতে দেখা যায় অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিলকে। এই দুই ব্যাটসম্যানই এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন। অধিনায়ক রোহিত এখনও পর্যন্ত দুটি ওয়ানডেতে ৮৫ রান করেছেন এবং গিল প্রথম ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছিলেন। এখন পর্যন্ত তার ব্যাট থেকে ২৪৮ রান এসেছে।

একই সময়ে, এখন পর্যন্ত বিরাট কোহলিকে ৩ নম্বরে খেলতে দেখা গেলেও এখানে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা তার জায়গায় রজত পতিদারকে সুযোগ দিতে পারেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলেরও টেস্ট সিরিজ থাকায় তৃতীয় ওয়ানডেতে কোহলিকে বিশ্রাম দেওয়া হতে পারে। এই দুই ওয়ানডেতে এখনও পর্যন্ত মাত্র ১৯ রান করতে পেরেছেন কোহলি।

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে তৃতীয় ওডিআইতে টিম ইন্ডিয়ার মিডল অর্ডার সম্পর্কে কথা বলতে গেলে, ইশান কিশান এখানে ৪ নম্বরে খেলছিলেন কিন্তু তিনি দুটি ম্যাচে আশ্চর্যজনক কিছু দেখাতে সক্ষম হননি। এমতাবস্থায় উইকেটরক্ষক হিসেবে কেএস ভরতকে সুযোগ দেওয়া হতে পারে।

এখন পর্যন্ত দুই ম্যাচে ঈশানের ব্যাট থেকে এসেছে মাত্র ১৩ রান। একই সঙ্গে সূর্যকুমার যাদবকে ৫ নম্বরে খেলার সিদ্ধান্ত হয়েছে। প্রথম ওয়ানডেতে ৩১ রান করলেও দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করার সুযোগ পাননি তিনি।

এছাড়াও ৬ নম্বরে থাকবেন যথারীতি সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া। দুই ম্যাচে হার্দিক ২৮ রান করেছেন এবং ৩ উইকেট নিয়েছেন। হার্দিক একজন অলরাউন্ডার, তাই তাকে সমর্থন করার জন্য অন্য অলরাউন্ডারের প্রয়োজন হবে।

তৃতীয় ওয়ানডেতে ওয়াশিংটন সুন্দরের জায়গায় অলরাউন্ডার হিসেবে শাহবাজ আহমেদকে সুযোগ দেওয়া যেতে পারে, যিনি এখন পর্যন্ত ৩টি ওয়ানডেতে ৩ উইকেট নিয়েছেন।
বোলারে সুযোগ পেতে পারেন তিনি

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে তৃতীয় ওডিআইতে টিম ইন্ডিয়ার বোলারদের সম্পর্কে কথা বলতে গেলে, এখানে কুলদীপ যাদব স্পিন বোলিংয়ে খেলতে পারবেন, যিনি দুটি ওডিআইতে ৩ উইকেট নিয়েছেন। ফাস্ট বোলিংয়ে ওমরান মালিকের ফেরার পাশাপাশি কিউই ব্যাটসম্যানদের পরীক্ষা দিতে প্রস্তুত হবে সিরাজ ও শামির জুটি।

তৃতীয় ওয়ানডেতে ভারতের প্লেয়িং ১১

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, রজত পতিদার, কেএস ভরত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, হার্দিক পান্ড্য, শাহবাজ আহমেদ, উমরান মালিক, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *