নিউজিল্যান্ডের বিপক্ষে হার্দিকের বিকল্প ৩ জন ক্রিকেটার নাম প্রকাশ

একাধিক প্রশ্নে জর্জরিত হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলীরা। তাছাড়া পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে কাঁধে চোট পেয়েছেন হার্দিক পান্ডিয়া। আসন্ন নিউজিল্যান্ড ম্যাচে পান্ডিয়ার বিকল্প হিসেবে মাঠে নামতে পারেন এই তিনজনের একজন

ধারাবাহিক পারফরম্যান্স থেকে দূরে রয়েছেন ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগে ব্যর্থ হচ্ছেন।

কিন্তু বিগত দিনের পারফরম্যান্স এবং অভিজ্ঞতার উপর ভিত্তি করে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে নিজেকে প্রমাণ করতে পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছেন হার্দিক পান্ডিয়া।

তার পারফরম্যান্স নিয়ে রীতিমতো প্রশ্ন তুলছে ক্রিকেট বিশেষজ্ঞরা। একাধিক প্রশ্নে জর্জরিত হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলীরা। তাছাড়া পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে কাঁধে চোট পেয়েছেন হার্দিক পান্ডিয়া। আসন্ন নিউজিল্যান্ড ম্যাচে পান্ডিয়ার বিকল্প হিসেবে মাঠে নামতে পারেন এই তিনজনের একজন-

১. শার্দুল ঠাকুর: হার্দিক পান্ডিয়ার পরিবর্তক হিসেবে সবার প্রথম শার্দুল ঠাকুরের নাম উঠে এসেছে। বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন শার্দুল ঠাকুর। টি-টোয়েন্টি বিশ্বকাপে আকসার প্যাটেলকে স্কোয়াড থেকে বাদ দিয়ে দলে রাখা হয়েছে তাকে।

কিন্তু হার্দিক পান্ডিয়ার ফর্মের দিকে তাকিয়ে হয়তো তাকে প্রথম একাদশে সুযোগ দিতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের আসরে প্রতি ম্যাচে বিধ্বংসী বোলিং করছেন শার্দুল ঠাকুর।

২. ঈশান কিশান: ওপেনার হিসেবে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হলেও ওপেনার হিসেবে হয়তো খেলার সৌভাগ্য হবে না ঈশান কিশানের। আইপিএলের সেই ছন্দ গতকাল ম্যাচেও দেখা গেছে ঈশান কিশানের ব্যাট থেকে।

বাঁহাতি এই ব্যাটসম্যান মিডল অর্ডারে হার্দিক পান্ডিয়ার স্থানে দলে জায়গা করে নিতে পারেন বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। অধিক সময় ধরে ফর্মে ফিরতে পারছেন না হার্দিক পান্ডিয়া। তাই তার বিকল্প হিসেবে ঈশান কিশান ভারতীয় ক্রিকেটের উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারেন।

৩. রবীচন্দ্রন অশ্বিন: হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে একজন অতিরিক্ত বোলার নিয়ে নামতে পারে ইন্ডিয়া। সে ক্ষেত্রে সবার প্রথমে দলে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ রয়েছে রবীচন্দ্রন অশ্বিনের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচে দুর্দান্ত ফর্মে ছিলেন অভিজ্ঞ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। তাছাড়া নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে ষষ্ঠ বিকল্প বোলার নিয়ে নামতে চাইবে ভারত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *