নাইট তারকা বেঙ্কটেশ না পারলেও রুতুরাজ গায়কোয়াডের ১৩৬ রানের জমকালো ইনিংস

সামনেই দক্ষিণ আফ্রিকা সিরিজ। তার জন্য ওয়ান ডে দলের ঘোষণা এখনও করেননি ভারতীয় নির্বাচকরা। তার প্রধান কারণ হল বিজয় হাজারে ট্রফি।

দল বাছাইয়ের বিজয় হাজারেতে ক্রিকেটারদের ফর্ম পরখ করে নিতে আগ্রহী নির্বাচকমন্ডলী। সেখানে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই অনবদ্য শতরান করে আগাম বার্তা দিয়ে রাখলেন রুতুরাজ গায়কোয়াড়।

মধ্যপ্রদেশের ৩২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মূলত রুতুরাজের চওড়া ব্যাটে ভর করেই দুই বল বাকি রেখে সহজে পাঁচ উইকেটে ম্যাচ জিতে নিল মহারাষ্ট্র। ১১২ বলে ১৩৬ রানের অসাধারণ ইনিংস খেলেন রুতু।

তাঁতে যশ নায়ার (৪৯) এবং রাহুল ত্রিপাঠী (৫৬) যোগ্য সঙ্গ দেন। মধ্যপ্রদেশের হয়ে বেঙ্কটেশ আইয়ার ১০ ওভারে ৫৯ রান দিয়ে একটি উইকেট নিলেও আবেশ খান কোনো উইকেট নিতে ব্যর্থ হন।

ম্যাচে ব্যাট হাতেও তেমন দাগ কাটতে পারেননি নাইট তারকা বেঙ্কটেশ। ফিনিশারের ভূমিকায় তাঁকে ছয় নম্বরে নামানো হলেও পাঁচ বলে মাত্র ১৪ রান করেন অলরাউন্ডার। রজত পাতিদারও (৭) ব্যর্থ হন।

তবে ওপেনার অভিষেক ভান্ডারি (৭০) ও মিডল অর্ডারে শুভম শর্মা (১০৮) এবং আদিত্য শ্রীবাস্তবের (১০৪) ১৭৫ রানের পার্টনারশিপে ভর করেই নির্ধারিত ৫০ ওভারে ৩২৮ করে মধ্যপ্রদেশ। তবে রুতুর জাদুতে তা সত্ত্বেও জয় অধরাই রয়ে গেল। মুকেশ চৌধুরী ও আশায় পালকার মহারাষ্ট্রের হয়ে দু’টি করে উইকেট নেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *