ধরে রাখা ২৮ জন ক্রিকেটারের মূল্য তালিকা প্রকাশ, ধোনি কোহলি থেকে জাদেজার মূল্য আকাশ ছোঁয়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরের জন্য প্রতিটি দল সর্বোচ্চ ৪ জন করে খেলোয়াড় ধরে রাখতে পেরেছে। সব মিলিয়ে দলগুলো ধরে রেখেছে মোট ২৭ ক্রিকেটারকে। এদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক ১৬ কোটি রুপি পাচ্ছেন ৩ ক্রিকেটার।

অবাক করা ব্যাপার- এই ৩ ক্রিকেটারের মধ্যে নেই মহেন্দ্র সিং ধোনি বা বিরাট কোহলির নাম। এবার ১৬ কোটি রুপিতে আইপিএলে নিজেদের পুরোনো দলে খেলবেন চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাদেজা, মুম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা ও দিল্লী ক্যাপিটালসের রিশভ পান্ট।

রিটেইনড ক্রিকেটারদের জন্য যে অর্থ খরচ করা হবে, তা প্রভাব ফেলবে নিলামে খেলোয়াড় কেনার সময়। এজন্য কোহলি আগের মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছ থেকে ১৭ কোটি রুপি পারিশ্রমিক নিলেও এবার নিচ্ছেন ১৫ কোটি রুপি।

ধোনি তো তার দলে প্রথম পছন্দ হিসেবেও নিজেকে রাখার দাবি জানাননি। যার ফলে তিনি পাবেন ১২ কোটি রুপি। চেন্নাই সুপার কিংস থেকে সর্বোচ্চ ১৬ কোটি রুপি পাবেন জাদেজা।

একনজরে দেখে নিন রিটেইনড ক্রিকেটারদের পারিশ্রমিক তালিকা (ভারতীয় রুপিতে)

চেন্নাই সুপার কিংস : রবীন্দ্র জাদেজা (১৬ কোটি), মহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), মঈন আলী (৮ কোটি), রুটুরাজ গাইকোয়াদ (৬ কোটি)।

কলকাতা নাইট রাইডার্স : আন্দ্রে রাসেল (১২ কোটি), বরুণ চক্রবর্তী (৮ কোটি), ভেঙ্কাটেশ আইয়ার (৮ কোটি), সুনীল নারাইন (৬ কোটি)।

সানরাইজার্স হায়দরাবাদ : কেন উইলিয়ামসন (১৪ কোটি), আব্দুল সামাদ (৪ কোটি), উমরান মালিক (৪ কোটি)।

মুম্বাই ইন্ডিয়ান্স : রোহিত শর্মা (১৬ কোটি), জাসপ্রিত বুমরাহ (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি), কাইরন পোলার্ড (৬ কোটি)।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : বিরাট কোহলি (১৫ কোটি), গ্লেন ম্যাক্সওয়েল (১১ কোটি), মোহাম্মদ সিরাজ (৭ কোটি)।

দিল্লী ক্যাপিটালস : রিশভ পান্ট (১৬ কোটি), অক্ষর পেটেল (৯ কোটি), পৃথ্বী শো (৭.৫০ কোটি), অ্যানরিখ নরকিয়া (৬.৫০ কোটি)।

রাজস্থান রয়্যালস : স্যাঞ্জু স্যামসন (১৪ কোটি), জস বাটলার ১০ কোটি), যশস্বী জাইসওয়াল (৪ কোটি)।

পাঞ্জাব কিংস : মায়াঙ্ক আগারওয়াল (১২ কোটি), আরশদ্বীপ সিং (৪ কোটি)

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *