দ্রাবিড়কে কোনো ঊপদেশ দেবার প্রয়োজন নেই, পরিস্কার করে যা বললেন শাস্ত্রি

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি বড় ম্যাচে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকেই বিদায় নিয়েছে ভারতীয় ক্রিকেট। ফলে ব্যর্থতা নিয়েই শেষ হয়েছে ভারতের কোচ হিসেবে রবি শাস্ত্রির যুগ।

তার পদত্যাগের পর হেড কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে রাহুল দ্রাবিড়কে। নিউজিল্যান্ডের ভারত সফর দিয়ে শুরু হবে দ্রাবিড়ের জাতীয় দলের কোচিং যাত্রা।

সবশেষ বিশ্বকাপটি তেমন ভালো না কাটলেও, দেশ ও দেশের বাইরে তিন ফরম্যাটেই ভারতের প্রধান কোচ হিসাবে দারুণ সফল ছিলেন শাস্ত্রি। তবে তার আমলে কোনো আইসিসি ট্রফি জিততে পারেনি ভারত।

দায়িত্ব ছাড়ার পর শাস্ত্রির আশা, নতুন দায়িত্ব পাওয়া দ্রাবিড় তার চেয়েও ভাল কাজ করতে পারেন। শাস্ত্রির মতে, দ্রাবিড়ের তার কাছ থেকে কোনও পরামর্শ বা সহায়তা নেওয়ার প্রয়োজন নেই। কারণ ভারত এ দল, অনূর্ধ্ব-১৯ দল এবং এনসিএ প্রধান হিসাবে দ্রাবিড়ের বেশ অভিজ্ঞতা রয়েছে। ইন্ডিয়া টুডে’কে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রি বলেন, ‘দ্রাবিড় একজন অভিজ্ঞ ব্যক্তিত্ব। তিনি ইন্ডিয়া এ দল এবং এনসিএ’র কোচিং করিয়েছেন।

আমার শূন্যস্থানে আসার জন্য দ্রাবিড় সঠিক লোক। আমি তাকে শুভকামনা জানাই।’ তিনি আরও বলেন, ‘আমি মনে করি না যে আমার থেকে তার কোনও পরামর্শ নেওয়ার প্রয়োজন আছে। কারণ সে আগে থেকেই অনেক অভিজ্ঞ। তার নিজের একটি চিন্তাশক্তি রয়েছে। তা দিয়েই সে কাজ সম্পন্ন করবে। দ্রাবিড় কোচিং করানোর জন্য একটি দুর্দান্ত ক্রিকেট দল পেয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *