টি-টোয়েন্টি ফরম্যাটে দৃষ্টিভঙ্গি বদলান, ভারতীয় ক্রিকেটারদের কড়া হুঁশিয়ারি হরভজন সিংয়ের

ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অফ-স্পিনার হরভজন সিং মনে করেছিলেন যে ভারতীয় ক্রিকেটারদের টি-টোয়েন্টি ফরম্যাটে তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে এবং স্ট্রাইক রেটের গুরুত্ব তুলে ধরেছেন। সাম্প্রতিক আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ ফেভারিটদের মধ্যে একটি হিসাবে শুরু করা সত্ত্বেও,

ভারত সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিধ্বস্ত হয়েছিল এবং তারপর থেকে, টি-টোয়েন্টি ফর্ম্যাটে দলের পদ্ধতির বিষয়ে অনেক চিন্তাভাবনা করা হয়েছে। বিশেষ করে, শীর্ষ তিন ব্যাটার কেএল রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলি একইভাবে খেলছেন, বড় গেমে টোটাল পোস্ট করার সময় এটি পক্ষকে সাহায্য করেনি।

ইংল্যান্ড যারা সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ জিতেছে, সীমিত ওভারের ফর্ম্যাটে তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করার পরে বেশ সফল হয়েছে এবং হরভজন ভারতীয় টপ-অর্ডার থেকে ধীর শুরুর প্রভাব ব্যাখ্যা করেছেন। হরভজন সিং বলেছেন-

“টি-টোয়েন্টি ফরম্যাটে পদ্ধতির পরিবর্তন করতে হবে। প্রথম ছয় ওভার গুরুত্বপূর্ণ। যদি তা না হয়, তাহলে আপনি ২০ বলে ৫০ রান করার জন্য হার্দিক বা সূর্যকুমার যাদব-এর উপর নির্ভর করবেন।

যদি তারা না করেন অগ্নিসংযোগ, আপনি একটি নীচের সমতুল্য সঙ্গে শেষ হবে। ইংল্যান্ড তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছে এবং তারা দুটি বিশ্বকাপ জিতেছে। টি-টোয়েন্টি খেলতে হবে টি-টোয়েন্টির মতো ওডিআইয়ের মতো নয়।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *