টি২০ বিশ্বকাপের ২৫ দিন আগে আফগানিস্তান ক্রিকেটে বড় ১টি পরিবর্তন আনলো তালেবান

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বরত হামিদ শিনওয়ারিকে বহিস্কার করেছে। তার জায়গায় নিয়োগ দেওয়া হয়েছে নাসিবুল্লাহ হাক্কানিকে।

শিনওয়ারির দাবি কোনো বিজ্ঞপ্তি ও কারণ না দর্শিয়েই তাকে বহিস্কার করা হয়েছে। অনেকের ধারণা, এ ঘটনার পেছনে ভূমিকা রয়েছে আফগানিস্তানের হাক্কানি নেটওয়ার্কের।

হাক্কানি নেটওয়ার্ক আফগানিস্তানের বর্তমান ক্ষমতাধর তালেবানদেরই সহযোগী সংগঠন।

ক্রিকবাজের বরাতে পাওয়া শিনওয়ারির এক বিবৃতি থেকে জানা গিয়েছে সোমবার একদল লোক এসিবির কার্যালয়ে ঢুকে হামিদ শিনওয়ারিকে চাকরিচ্যুত করেন। এখন পর্যন্ত কোনো লিখিত বহিস্কার আদেশ পাননি তিনি।

তিনি বলেন, “আজ (সোমবার) জনাব আনাস হাক্কানি ক্রিকেট বোর্ডের অফিসে এসেছিলেন এবং আমাকে বলেছিলেন, ‘এসিবির সিইও হিসেবে আপনার চাকরি শেষ।”

তিনি নাসিবুল্লাহ হাক্কানিকে নতুন সিইও হিসেবে পরিচয় করিয়ে দেন। আমি একটি লিখিত বহিস্কার আদেশ চেয়েছিলাম কিন্তু পাইনি। আমি পাঁচ মাস আগে একটি স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে সিইও হিসেবে নিযুক্ত হই এবং এখন আমি আমাকে বহিস্কার করার কোনো কারণ আমি জানিনা।”

আনাস হাক্কানি নতুন সরকারের একজন মন্ত্রী সিরাজউদ্দিন হাক্কানির ছোট ভাই।

ক্ষমতাসীন গোষ্ঠীর পরিবর্তনের পর আফগানিস্তানের ক্রিকেট বোর্ডেও এসেছে বেশ কিছু রদবদল। নতুন চেয়ারম্যান হয়েছেন আজিজুল্লাহ ফাজলি।

পরিবর্তন এসেছে মাঠের নেতৃত্বেও। অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন রশিদ খান, ফের এ দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ নবি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *