কোন তারকা ভারতের ‘তুরুপের তাস’ হতে পারে, জানালেন ইরফান পাঠান

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের যাত্রা শুরু করতে আর সপ্তাহখানেকও বাকি নেই। ইতিমধ্যেই প্রথম ওয়ার্ম আপ ম্যাচে দাপুটে পারফরম্যান্সে ইংল্য়ান্ডকে হারিয়ে প্রাক বিশ্বকাপ প্রস্তুতিটা ভালভাবে শুরু করেছে টিম ইন্ডিয়া।

দীর্ঘদিন আইসিসি ট্রফি না জেতার হতাশা কাটিয়ে বিশ্বকাপ নিজেদের নামে করতে মরিয়া হবে ভারত। টিম ইন্ডিয়ার সফর শুরুর আগে দলের ‘এক্স ফ্যাক্টর’ বাছলেন ইরফান পাঠান।

তারকাখচিত ভারতীয় প্রতিবারের মতো এই আইসিসি টুর্নামেন্টে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামে। দলে তারকা ছড়াছড়ি হলেও ভারতীয় দলের হয়ে জসপ্রীত বুমরাহই ‘এক্স ফ্যাক্টর’ হতে চলেছেন বলে মনে করছেন ইরফান।

প্রাক্তন ভারতীয় পেসার Follow the Blues নামক শোয়ে জানান, ‘বরুণ চক্রবর্তী ফর্মে রয়েছে এবং ওর মধ্যে সেই মিস্ট্রিটা রয়েছে, ফলে বিশ্বকাপে ও ভাল করবে এই নিয়ে কোন সন্দেহ নেই। তবে আমার মতে ভারতীয় দলের এক্স ফ্যাক্টর একজনই হতে পারে এবং সে হল (জসপ্রীত) বুমরাহ। বুমরাহের থেকে বড় এক্স ফ্যাক্টর আর অন্য কোন দলে নেই।’

মাঝে বুমরাহ একদমই ফর্মে না থাকলেও হালে তিনি ফর্মে ফিরেছেন। আইপিএলে ২১ উইকেট নিয়ে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারী হন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচেও যেখানে রানের বন্যা বয়েছে, সেখানে নিজের নির্ধারিত চার ওভারে মাত্র ২৬ রান খরচ করে একটি উইকেট নেওয়া বুমরাহের ফর্মে থাকারই আভাস দেয়।

বিশ্বকাপে নিঃসন্দেহে বল হাতে বুমরাহ ভারতের তুরুপের তাস হওয়ার যোগ্য দাবিদার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *