ওয়াটসনকে টপকে ফেলে নতুন রেকর্ড গড়লেন ওয়ার্নার

শেন ওয়াটসনের রেকর্ড ভেঙে দিলেন ডেভিড ওয়ার্নার। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়লেন অজি তারকা ক্রিকেটার। অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের ওপেনার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ সুপার টুয়েলভের ম্যাচে তার ফর্ম ফিরে পান। এদিন অস্ট্রেলিয়ার জয়ে বড় ভূমিকা পালন করেন তিনি। এদিনের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ার্নার ৪২ বলে ৬৫ রানের ইনিংস খেলেন। তাঁর এদিনের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি।

অস্ট্রেলিয়ার জয়ের জন্য ওয়ার্নারের এই ইনিংস একটি শক্তিশালী ভিত্তি তৈরি করে। এর ফলে তার দল ৭ উইকেটে জয়লাভ করে। তিনি অধিনায়ক ফিঞ্চের সাথে প্রথম উইকেটে ৭০ রান করেন এবং স্টিভ স্মিথের সাথে তৃতীয় উইকেটে ৫০ রানের দুর্দান্ত জুটি গড়েন।

ডেভিড ওয়ার্নার শ্রীলঙ্কার বিরুদ্ধে তার ৬৫ রানের ইনিংস খেলার পরে নতুন রেকর্ড গড়েন। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হন। তিনি এদিন শেন ওয়াটসনের রেকর্ড ভেঙে দেন। যার নামে মোট ৫৩৭ রান ছিল। এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে ডেভিড ওয়ার্নারের নামের পাশে মোট ৫৫২ রান রয়েছে। একই সঙ্গে অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করার নিরিখে ৪৩৭ রান নিয়ে তিন নম্বরে রয়েছেন মাইকেল হাসি।

T20WC তে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান করা শীর্ষ তিন ব্যাটসম্যান

৫৫২ রান – ডেভিড ওয়ার্নার

৫৩৭ রান – শেন ওয়াটসন

৪৩৭ রান – মাইকেল হাসি

ওয়ার্নার বিশ্বের প্রথম ব্যাটসম্যান যিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৫০০ রান করেছেন।

ডেভিড ওয়ার্নার এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে মোট ২৫টি ম্যাচ খেলেছেন এবং এই ম্যাচগুলির ২৫টি ইনিংসে তিনি ২৩ রানের গড়ে মোট ৫৫২ রান করেছেন। তার সেরা স্কোর ৭২ এবং তিনি ৪টি হাফ সেঞ্চুরি করেছেন। একই সাথে টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫০০ রান করা বিশ্বের প্রথম ব্যাটসম্যান হলেন ওয়ার্নার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *