এটি মেসির জন্য সম্মান হানিকর -ঃ কিংবদন্তি রিও ফার্ডিনান্ড

নামের ভারে পিএসজির ‘ভয়ঙ্কর’ আক্রমণভাগ মাঠে কবে স্বরূপে ধরা দিবে? নতুন জার্সিতে লিওনেল মেসিই বা কবে গোল পাবেন? দুটি প্রশ্নের জবাব যেন মিলে গেল একটি মুহূর্তে।

কিলিয়ান এমবাপের সঙ্গে দারুণ বোঝাপড়ায় গোল উদযাপনে মেতে উঠলেন আর্জেন্টাইন তারকা। ম্যানচেস্টার সিটির টানা আক্রমণ সামলে দারুণ জয় তুলে নিল মাওরিসিও পচেত্তিনোর দল।

পাক দি ফ্রাঁসে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এ’ গ্রুপের ম্যাচটি ২-০ গোলে জেতে স্বাগতিকরা। শুরুতে ইদ্রিসা গেয়ির গোলে এগিয়ে যায় দলটি।

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক চুকিয়ে অগাস্টে পিএসজিতে যোগ দেওয়া মেসি কিছুতেই যেন নিজেকে খুঁজে পাচ্ছিলেন না।

মাঝে পরপর দুই ম্যাচে পোস্টে বল লাগার হতাশাও যোগ হয়। এরপর হাঁটুর চোটে বাইরে থাকেন দুই ম্যাচ। এদিনের ফেরার ম্যাচে অনেকটা সময় ছিলেন বিবর্ণ।

অবশেষে এলো সেই বিশেষ ক্ষণ। নজরকাড়া গোলে জানান দিলেন, নতুন ঠিকানায় পুরনো রূপে আলো ছড়াতে তিনি প্রস্তুত।

এদিকে ম্যাচের যোগ করা সময়ে পিএসজির ডি-বক্সের পাশেই ফ্রি-কিক পায় ম্যানসিটি। এসময় সিটিজেনদের বিপক্ষে পিএসজির মানবদেয়ালের নিচে শুয়ে পড়েন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

দলের লিড ধরে রাখতে ফুটবল ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে মানবদেয়ালের নিচে এভাবে শুয়ে পড়াটা কিছুতেই মানতে পারছেন না ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রিও ফার্ডিনান্ড।

মেসির মতো ফুটবলারের জন্য এই বিষয়টি অত্যন্ত সম্মান হানিকর বলে দাবি করছেন ইংল্যান্ডের হয়ে ৮১ ম্যাচ খেলা ফার্ডিনান্ড।

ম্যানচেস্টার সিটি ও পিএসজির ম্যাচ চলাকালীন সময়ে বিটি স্পোর্টসের লাইভ অনুষ্ঠানে ইউনাইটেড কিংবদন্তি বলেন, ‘ট্রেনিংয়ে যখন পচিত্তিনো এই বিষয়ে কথা বলেছিলেন, তখন পিএসজির যে কাউকে বলা উচিত ছিল- না না না। এটা মেসির সাথে হতে পারে না। এটি মেসির জন্য সম্মান হানিকর।’

ফার্ডিনান্ড আরো বলেন, ‘যদি আমি সেই দলে থাকতাম, আমি বলতাম, শুনুন, আপনার জন্য আমি শুয়ে থাকবো। দুঃখিত, আমি তাকে (মেসিকে) এভাবে শুইয়ে রাখতে পারব না। সে তার জার্সি নোংরা করতে পারে না! এটা মেসির কাজ নয়।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *