উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন ভারতের ৪ জন ক্রিকেটার

ক্রিকেটের বিখ্যাত প্ল্যাটফর্ম উইজডেন বিশ্বসেরা ওয়ানডে দল নিরবাচন করেছে । বর্তমান সময়ে খেলছেন এবং দুর্দান্ত সব পারফরম্যান্স করেছেন- এমন ক্রিকেটারদের নিয়ে সাজানো হয়েছে এই দল।দলটি বাছাই করেছেন উইজডেনের লেখকরা। বর্তমান বিশ্বের সেরা এই একাদশে ওপেনার হিসেবে আছেন রোহিত শর্মা ও জনি বেয়ারস্টো। ওয়ান ডাউনে রাখা হয়েছে বিরাট কোহলিকে। এরপর আছেন বাবর আজম ও লোকেশ রাহুল।

সাকিব আছেন ব্যাটিং অর্ডারের ছয় নম্বরে। সপ্তম স্থানে জায়গা হয়েছে ক্রিস ওকসের। এছাড়াও মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা ও জাসপ্রিত বুমরাহও আছেন একাদশে।

ওয়ানডের পাশাপাশি বর্তমান বিশ্বের সেরা টেস্ট দলও বাছাই করেছে উইজডেন। সেই দলেও আছেন রোহিত শর্মা। ওপেনিংয়ে তার সঙ্গী মার্নাস লাবুশেন। ওয়ান ডাউনে জো রুটকে জায়গা দেওয়া হয়েছে। টেস্টের সেরা দুই পারফর্মার স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসন আছেন চার ও পাঁচ নম্বরে।

টেস্ট দলে আরও আছেন মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন ও জাসপ্রিত বুমরাহ। প্রসঙ্গত, ওয়ানডে দলের অধিনায়কের ভূমিকায় কাউকে রাখা না হলেও টেস্টে অধিনায়কের ভূমিকা দেওয়া হয়েছে উইলিয়ামসনকে। ওয়ানডে দলে অধিনায়কের মত উইকেটরক্ষক হিসেবেও কাউকে চিহ্নিত করা হয়নি। তবে টেস্ট দলে উইকেটরক্ষকের ভূমিকায় আছেন রিজওয়ান।

একনজরে উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে ও টেস্ট দলঃ

ওয়ানডে দল : রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি, বাবর আজম, লোকেশ রাহুল, সাকিব আল হাসান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা, জাসপ্রিত বুমরাহ।

টেস্ট দল : রোহিত শর্মা, মার্নাস লাবুশেন, জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন, জাসপ্রিত বুমরাহ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *