আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা টিম ইন্ডিয়ার

ভারতের টেস্ট দলে অজিঙ্কা রাহানের কি সময় ফুরিয়ে এল? তেমনই ইঙ্গিত মিলল ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্বাচন কমিটির নয়া ঘোষণায়। দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য যে দল ঘোষণা করা হল, তাতে রোহিত শর্মাকে সহ-অধিনায়ক করা হয়েছে। তারইমধ্যে চোটের জন্য বাদ পড়েছে একাধিক বড় নাম।

বুধবার আসন্ন দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, আগামী ২৬ ডিসেম্বর থেকে তিন টেস্টের সিরিজের দলে সাধারণ খেলোয়াড় হিসেবে থাকবেন রাহানে। যিনি একেবারে জঘন্য ফর্মে আছেন। তা থেকে সংশ্লিষ্ট মহলের অনুমান, ভারতের টেস্ট দলে রাহানের সময় ফুরিয়ে এসেছে। এতদিন সহ-অধিনায়ক হওয়ায় যে দলে তাও একটা সুযোগ পাচ্ছিলেন, এবার সেটাও গেল। সেই বিশ্বাস আরও দৃঢ় করেছে নিউজিল্যান্ডের ঘরের মাঠে শ্রেয়স আইয়ার এবং হনুমা বিহারী দলে থাকায়। কিউয়ি সিরিজে হনুমা দলে ছিলেন না। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তাঁকে ১৮ জনের দলে ফিরিয়ে আনা হয়েছে। তিনি আপাতত প্রোটিয়াদের দেশেই আছেন। খেলছেন ভারতীয় ‘এ’ দলের হয়ে।

তারইমধ্যে দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন। তবে চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে জায়গা হয়নি রবীন্দ্র জাদেজা, শুভমন গিল, অক্ষর প্যাটেল এবং রাহুল চাহারের। তাঁরা আপাতত রিহ্যাবে আছেন। তা থেকে সংশ্লিষ্ট মহলের ধারণা, জাদেজা না থাকায় সম্ভবত প্রথম একাদশে থাকবেন অশ্বিন।

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পন্ত (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

স্ট্যান্ড-বাই: নবদীপ সাইনি, সৌরভ কুমার, দীপক চাহার এবং আরজান নাগওয়াসওয়াল্লা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *