আর একটি সেঞ্চুরি করলেই অসি তারকাকে টপকে বিশ্বরেকর্ড গড়বেন কোহলি

টি-২০ বিশ্বকাপের পর জাতীয় দল থেকে সাময়িক বিশ্রাম নিয়েছিলেন বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে মাঠে নামেননি তিনি। পরে কানপুরে কিউয়িদের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টেও বিশ্রামে ছিলেন বিরাট। তবে মুম্বইয়ে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে মাঠে ফিরছেন কোহলি।

সঙ্গত কারণেই ওয়াংখেড়েতে দলের জয়ের পাশাপাশি কোহলির ব্যক্তিগত লক্ষ্য থাকবে সেঞ্চুরির খরা কাটানো। দীর্ঘ ২ বছর কোহলির ব্যাটে তিন অঙ্কের রানের দেখা নেই। তিনি শেষবার সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে ডে-নাইট টেস্টে। তার পর থেকে তিন ফর্ম্যাট মিলিয়ে বিরাট মাঠে নেমেছেন ৫৬টি ইনিংসে। অথচ একবারও তিন অঙ্কে পৌঁছতে পারেননি তিনি।

ওয়াংখেড়েতে কোহহিলর টেস্ট রেকর্ড দারুণ হওয়ায় আশায় বুক বাঁধছেন বিরাট অনুরাগীরা। মুম্বইয়ে ৪টি টেস্টের ৬টি ইনিংসে কোহলি ৭২.১৬ গড়ে ৪৩৩ রান সংগ্রহ করেছেন। ওয়াংখেড়েতে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। ২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে এই মাঠের শেষ টেস্টে কোহলি সংগ্রহ কেরছিলেন ২৩৫ রান। সুতরাং, বিশ্রাম থেকে ফিরে ওয়াংখেড়েতেই কাঙ্খিত সেঞ্চুরিতে পৌঁছতে পারেন ভারত অধিনায়ক।

মুম্বই টেস্টে বিরাট সেঞ্চুরি করলে তিনি রিকি পন্টিংয়ের একটি বিশ্বরেকর্ড ছিনিয়ে নেবেন। তিন ফর্ম্যাট মিলিয়ে ৭০টি আন্তর্জাতিক শতরান ছাড়াও ক্যাপ্টেন হিসেবে ইন্টান্যাশনাল ক্রিকেটে সবথেকে বেশি ৪২টি সেঞ্চুরি করার রেকর্ড গড়বেন বিরাট। আপাতত এই নিরিখে পন্টিংয়ের সঙ্গে যুগ্মভাবে এক নম্বরে রয়েছেন বিরাট। শুধু তাই নয়, টেস্টে ক্যাপ্টেন হিসেবে ঘরের মাঠে সবথেকে বেশি শতরান করার নিরিখেও পন্টিংকে পিছনে ফেলে দেবেন কোহলি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *