আমি হলে ক্যাপ্টেন্সি ছেড়ে দিতাম’, কেকেআরের কাণ্ড দেখে রেগে ফায়ার গম্ভীর

কলকাতা নাইট রাইডার্স (KKR) গৌতম গম্ভীরের নেতৃত্বে একটা সময় দুরন্ত পারফর্ম করেছিল। ভারতীয় দলের প্রাক্তন ওপেনার ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কেকেআরের নেতৃত্ব দিয়েছিলেন এবং দুবার শিরোপা জিতেছিলেন।

ক্যাপ্টেন্সি ছাড়ার পর কেকেআর সাময়িক ভাল খেলতে থাকে। যদিও ২০১৮ সালে প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করেছিল। তবে তার পরবর্তী দুই মরশুমে কঠিন সময়ের মুখোমুখি হয়েছিল কেকেআর।

এমনকী চলতি আইপিএলেও নাইট রাইডার্স বিশেষ কিছু করতে পারেনি। ১০টি ম্যাচের মধ্যে ৬ টিতে হেরেছে তারা।

চেন্নাইয়ের বিরুদ্ধে কেকেআর ক্যাপ্টেন ইয়ন মরগানকে টিম অ্যানালিসিস্ট নাথান লিমনের কাছ থেকে কিছু কোড গ্রহণ করতে দেখা যায়।

গম্ভীর এই কৌশল পছন্দ করেননি একেবারেই। এর জন্য তিনি তাঁর পুরনো দলকে তিরস্কার করেছেন। গম্ভীর এমনও বলেছেন, তাঁর সময়ে এই কৌশল ব্যবহার করা হলে তিনি কেকেআরের অধিনায়কত্ব ছেড়ে দিতেন।

ভারতের প্রাক্তন ব্যাটর আকাশ চোপড়ার এক প্রশ্নের জবাবে গম্ভীরের এমন বক্তব্য জানিয়েছেন। তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, যদি তাঁকে এমন কোড দেওয়া হত তবে তিনি কী করতেন?

দুবারের বিশ্বকাপজয়ী খেলোয়াড় জানিয়েছেন, এমন পরিস্থিতিতে তিনি অধিনায়কত্ব ছেড়ে দিতেন।কেকেআর ইংল্যান্ড ক্রিকেট দলের বিশ্লেষক নাথান লিমন এবং এআর শ্রীকান্তকে সাপোর্ট স্টাফ হিসাবে নিয়েছে।

মরগান-লিমন জুটি ইংল্যান্ডকে আন্তর্জাতিক ক্রিকেটে দারুন সাফল্য দিয়েছে। তবে এই জুটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির জন্য একই কাজ করতে পারেনি।

কেকেআরকে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে দুই উইকেটে হারতে হয়েছিল। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে কেকেআর ২০ ওভারে ৬ উইকেটে হারিয়ে ১৭১ রান তুলেছিল।

রাহুল ত্রিপাঠি একের পর এক ম্যাচে দুরন্ত পারফর্ম করছেন। এছাড়া ধোনির চেন্নাইয়ের বিরুদ্ধে নিতীশ রানা, দীনেশ কার্তিক এবং আন্দ্রে রাসেলও ভাল খেলেছিলেন। তবুও ম্যাচ জিততে পারেনি কেকেআর।

ধোনির দলের অন্যতম সেরা তারকা রবীন্দ্র জাদেজা শেষ ওভারে ম্যাচ বের করে নেন।

Related Posts

One thought on “আমি হলে ক্যাপ্টেন্সি ছেড়ে দিতাম’, কেকেআরের কাণ্ড দেখে রেগে ফায়ার গম্ভীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *