আমরা সবাই তাকে জাদুকর বলি! গিলকে নয় অধিনায়ক রোহিত শর্মা ৩য় ম্যাচ জয়ের পূর্ণ কৃতিত্ব দিলেন এই ম্যাজিশিয়ানকে

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে উত্তেজনাপূর্ণ ৩-ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি 24 জানুয়ারি খেলা হয়েছিল। এই ম্যাচে, ভারতীয় দল, প্রথমে ব্যাট করতে গিয়ে, কিউই বোলারদের প্রচণ্ড পেটায় । রোহিত শর্মা এবং শুভমান গিলের সেঞ্চুরির সুবাদে টিম ইন্ডিয়া ৩৮৫ রান করে।

৩৮৬ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা খুব খারাপ করে নিউজিল্যান্ড। ডেভন কনওয়ে সেঞ্চুরি করে দলের জয়ের জন্য কঠোর লড়াই করেছিলেন কিন্তু শেষ পর্যন্ত টিম ইন্ডিয়া ৯০ রানে জিতেছিল। ৩-০ ব্যবধানে সিরিজ দখল করেছে ভারত। সিরিজ জয়ের সাথে সাথেই জয়ের কৃতিত্ব জানিয়ে বড় বিবৃতি দিয়েছেন রোহিত শর্মা।

জয়ের পর বিবৃতি দিতে গিয়ে বোলারদের প্রশংসা করেন রোহিত শর্মা। “আমি মনে করি আমরা যে শেষ ছয়টি ম্যাচ খেলেছি তার বেশিরভাগেই আমরা ভাল করেছি এবং ৫০ ওভারের খেলায় এটাই গুরুত্বপূর্ণ। আমরাও অবিচল ছিলাম। সিরাজ ও শামি ছাড়া আমি জানতাম আমরা বেঞ্চে থাকা লোকদের সুযোগ দিতে চাই।

চাহাল ও ওমরানকে খাওয়াতে চেয়েছিলেন। আমরা দেখতে চেয়েছিলাম চাপের মধ্যে সে কেমন প্রতিক্রিয়া দেখায়। আমি জানি আমরা বোর্ডে রান পেয়েছি, কিন্তু আমি মনে করি না এখানে কোনো স্কোর নিরাপদ। আমরা খুব ভালো বোলিং করেছি, আমাদের পরিকল্পনায় আটকেছি এবং শান্ত হয়েছি।

শার্দুল ঠাকুরকে বললেন জাদুকর ‘আমরা সবাই তাকে জাদুকর বলি। অধিনায়ক রোহিত শর্মা তৃতীয় ওয়ানডে জয়ের পুরো কৃতিত্ব এই একজন খেলোয়াড়কে দিয়েছেন, ম্যাচ বিজয়ীর ডাক নামও বলেছেন

তৃতীয় ম্যাচে টিম ইন্ডিয়ার জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা শার্দুল অত্যন্ত জটিল সময়ে অধিনায়কের কাছে উইকেট নিয়েছিলেন। শার্দুল আজকের ম্যাচে ৩ উইকেট নিয়ে ব্যাট হাতে শর্ট ইনিংস খেলে রান রেট দ্রুত রাখেন। শার্দুলের প্রশংসা করতে গিয়ে রোহিত শর্মা বলেন,

শার্দুল বেশ কিছুদিন ধরেই এমন করছে। লোকে তাকে দলের জাদুকর বলে ডাকে এবং সে এসে আজ দুর্দান্ত বোলিং করেছে এবং আমাদের জন্য পারফর্ম করেছে। তার বোলিং ম্যাচটি আমাদের পক্ষে নিয়ে এসেছে।

আমি যখনই কুলদীপকে বল দিয়েছি, সে ব্রেকথ্রু দিয়েছে এবং গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছে। রিস্ট স্পিনাররা খেলার সময় ভালো হয়ে যায়। প্রতিটি খেলায় গিলের দৃষ্টিভঙ্গি প্রায় একই রকম। প্রতিটি খেলা নতুন করে শুরু করতে চায়। একজন তরুণ খেলোয়াড় হিসেবে দলে আসা এবং এই ধরনের মনোভাব থাকাটা দারুণ।

আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার গাভাস্কার ট্রফির জন্য প্রস্তুত। আসন্ন বর্ডার গাভাস্কার ট্রফি নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন,

আজকের সেঞ্চুরিটা আমার কাছে অনেক অর্থবহ। আমি ভাল ব্যাটিং করছি, তাই এটা অতিরিক্ত মাইল যাওয়ার কথা ছিল। আজ পিচ ভালো ছিল। সত্যি কথা বলতে, আমরা র‌্যাঙ্কিং নিয়ে বেশি কথা বলি না।

আমরা মূলত মাঠে সঠিক জিনিসগুলি করার বিষয়ে আলোচনা করি। অস্ট্রেলিয়া একটি মানসম্পন্ন দল এবং জিনিসগুলি আমাদের জন্য সহজ হবে না তবে আমি নিশ্চিত যে আমরা এটির জন্য প্রস্তুত থাকব ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *