আবারও একই দলে গেইল-রায়না, কুম্বলে,কোহলি,ডি ভিলিয়ার্স, ধোনির মতো অভিজ্ঞরা, আইপিএল ২০২৩ শুরুর আগেই সেরা একাদশ ঘোষণা

সংযুক্ত আরব আমিরাতে নতুন T20 (ILT20) লীগ আন্তর্জাতিক T20 লীগ আয়োজিত হচ্ছে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি দলগুলিও এতে অংশ নিচ্ছে।আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল এবং আইপিএল কখনও নাও হতে পারে।

IL T20 লিগের ধারাভাষ্য প্যানেল IPL ২০২৩ মৌসুমের আগে তার সর্বকালের IPL প্লেয়িং একাদশ তৈরি করেছে। যেখানে অনেক দুর্দান্ত খেলোয়াড়কে রাখা হয়েছে বাইরে। আসুন আমরা আপনাকে বলি যে এই ধারাভাষ্য প্যানেলের অংশ কিংবদন্তি ব্যাটসম্যান ক্রিস গেইল, যিনি ইউনিভার্স বস নামে পরিচিত।

২টি পার্পল ক্যাপ এবং ২টি অরেঞ্জ ক্যাপ জয়ী খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করা হয়েছে
আইপিএল ২০০৮ থেকে ২০২১, জেনে নিন কে কোন সিজনে অরেঞ্জ ক্যাপ জিতেছে অরেঞ্জ ক্যাপ বিজয়ীর তালিকা | আইপিএল ২০০৮ থেকে ২০২১ পর্যন্ত, জেনে নিন কে কোন সিজনে অরেঞ্জ ক্যাপ জিতেছে

ভারত এবং বিদেশের অনেক প্রাক্তন তারকা খেলোয়াড়কে ILT20 ২০২৩-এর ধারাভাষ্য প্যানেলে জায়গা দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছেন সুনীল গাভাস্কার, ক্রিস গেইল, ইরফান পাঠান, মোহাম্মদ কাইফ, সাবা করিমের মতো খেলোয়াড়রা।

এছাড়াও রয়েছেন আকাশ চোপড়া, নিখিল চোপড়া, বিবেক রাজদান এবং যতীন সাপ্রু।

দলে ২০১১ সালের পার্পল ক্যাপ বিজয়ী লাসিথ মালিঙ্গা, ২০২২ সালের পার্পল ক্যাপ বিজয়ী যুজবেন্দ্র চাহাল, ২০১৬ সালের অরেঞ্জ ক্যাপ বিজয়ী বিরাট কোহলি এবং ২০১১-২০১২ সালের অরেঞ্জ ক্যাপ বিজয়ী ক্রিস গেইল অন্তর্ভুক্ত রয়েছে।

এই দলের কিছু খেলোয়াড়ের নাম অবশ্যই অবাক করার মতো। যেমন রোহিত শর্মাকে দেওয়া হয়েছে ৪ নম্বরে। যদিও রোহিত তার আইপিএল ক্যারিয়ারের বেশিরভাগ সময় ওপেনিং স্লটে ব্যাট করেছেন। তার জায়গায় এই পদে কেএল রাহুলকে বেছে নেওয়া হতে পারে। তার রেকর্ড রোহিতের চেয়ে অনেক ভালো।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর। তিনি মোট ১৮৮টি আইপিএল উইকেট নিয়েছেন। বোলিং ছাড়াও ব্যাটিংয়েও ব্রাভো ভালো চালান কিন্তু তা সত্ত্বেও তাকে এই সর্বকালের একাদশে রাখা হয়নি।

আইপিএলে দুর্দান্ত বোলিং করা ভুবনেশ্বরকেও এই সর্বকালের আইপিএল প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হয়নি। ভুভি আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী ভারতীয় ফাস্ট বোলার।

সর্বকালের আইপিএল প্লেয়িং ইলেভেন: ক্রিস গেইল, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স, এমএস ধোনি (সি), হার্দিক পান্ড্য, সুনীল নারিন, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *