আইসিসির অনুষ্ঠানে প্রকাশিত টি২০ বিশ্বকাপের সেরা একাদশে ২ জন ভারতীয় ক্রিকেটার

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির এক অনুষ্ঠানে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ বাছাই করেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার বাজিদ খান। তার একাদশের তিনজনই পাকিস্তানি ও ভারতীয় আছেন দুইজন।

বাজিদ খান তার একাদশের উদ্বোধনী জুটি হিসেবে রেখেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনেকে। তাদেরকে রাখার হিসেব বাজিদের ব্যাখ্যা,

“ইউনিভার্সাল বস, খুবই শক্তিশালী খেলোয়াড় গেইল। বিশ্বকাপে প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন। তাকে ছাড়া তো টি-টোয়েন্টি দল বানানোই যায় না। তার সাথে থাকবেন জয়াবর্ধনে। জয়াবর্ধনে টি-টোয়েন্টিতে ওপেনার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন।”

গুরুত্বপূর্ণ তিন নং পজিশনে ভারতের বিরাট কোহলিকে রাখা নিয়ে বাজিদ বলেন,

“বিরাট একজন দারুণ খেলোয়াড়, সে খুবই ধারাবাহিক। সবাই জানে বিরাট কত ভালো একজন ব্যাটসম্যান। সে দলের বিপদে সামলেও খেলতে পারে, আবার যখন রানরেট বেশি দরকার, তখন দ্রুত রানও তুলতে পারে।”

বাজিদ তার নির্বাচিত সেরা একাদশের মিডল অর্ডারে রেখেছেন ইংল্যান্ডের কেভিন পিটারসেন, অস্ট্রেলিয়ার মাইক হাসি, ভারতের মহেন্দ্র সিং ধোনিকে। বাজিদ বলেন,

“পিটারসেন বিশ্বকাপ জিতেছেন, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন। একজন শক্তিশালী হিটার। তার সব দক্ষতা আছে। পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার হারা ম্যাচ জেভাবে হাসি জিতিয়েছিলেন, তার কোনো জবাব নেই। টি-টোয়েন্টি অন্যতম সেরা ইনিংস সেটি। মহেন্দ্র সিং ধোনি সেরা উইকেটরক্ষকের পাশাপাশি যোগ্য অধিনায়কও। তার দক্ষতা অতুলনীয়।”

পাকিস্তানের শহীদ আফ্রিদিকে রেখেছেন ফিনিশার হিসেবে রেখেছেন বাজিদ। তার যুক্তি, “আফ্রিদি পাকিস্তানকে বিশ্বকাপ জিতিয়েছেন। বোলিং, ব্যাটিং, ফিল্ডিং সব বিভাগেই তিনি অসাধারণ। যখন আফ্রিদি ভালো পারফর্ম করে, তখন দল জিতবেই।”

বোলারদের তালিকায় বাজিদ রেখেছেন পাকিস্তানি পেসার উমর গুল ও স্পিনার সাঈদ আজমল, শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা ও ক্যারিবিয়ান স্পিনার স্যামুয়েল বদ্রিকে।

একনজরে বাজিদের সেরা টি-টোয়েন্টি একাদশ : ক্রিস গেইল, মাহেলা জয়াবর্ধনে, বিরাট কোহলি, কেভিন পিটারসেন, মাইক হাসি, মহেন্দ্র সিং ধোনি, শহীদ আফ্রিদি, উমর গুল, সাঈদ আজমল, লাসিথ মালিঙ্গা, স্যামুয়েল বদ্রি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *