অস্ট্রেলিয়া সিরিজ়ের আগে ধাক্কা রোহিতদের, প্রথম দু’টি টেস্ট থেকে ছিটকে গেলেন ভারতীয় দলের সব থেকে বড় পেসার

শ্রীলঙ্কার পরে নিউ জ়িল্যান্ডকেও চুনকাম করে এক দিনের সিরিজ় জিতেছে ভারত। এক দিনের বিশ্বকাপের আগে ভারতীয় দলের ছন্দ দেখে আশাবাদী সমর্থকরা।

কিন্তু অন্য চিন্তায় রোহিত শর্মা। ভারত অধিনায়কের মাথায় যশপ্রীত বুমরার চোট। কবে তিনি দলে ফিরতে পারবেন সে বিষয়ে এখনই কিছু বলতে পারলেন না রোহিত।

মঙ্গলবার ইনদওরে সিরিজ় জেতার পর সাংবাদিক বৈঠকে বুমরাকে নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জবাবে ভারত অধিনায়ক বলেছেন, ‘‘বুমরার দলে ফেরা নিয়ে আমি এখনও কিছু জানি না।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটো টেস্টে ওকে পাব না। আশা করছি পরের দুটো টেস্টে ওকে পাব। কিন্তু সেটাও আমার আশা। বুমরা ফিরতে পারবে কি না জানি না।’’

অক্টোবরে ভারতে এক দিনের বিশ্বকাপ। দেশের মাটিতে ভাল খেলতে হলে বুমরাকে দলে দরকার। গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না দল। সে কথা শোনা গিয়েছে রোহিতের মুখেও।

ভারত অধিনায়ক বলেছেন, ‘‘চোট সারিয়ে ফেরা সহজ নয়। পুরোপুরি সুস্থ হয়ে না ফিরলে আবার চোট লাগার সম্ভাবনা থাকে। আর সামনের কয়েক মাসে অনেক খেলা আছে। তাই আমরা পুরো সুস্থ বুমরাকে চাইছি।’’

এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সুস্থ হচ্ছেন বুমরা। তাঁর উপর নজর রাখছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল দল। বুমরার চোট নিয়ে তাঁরা চিকিৎসকেদের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে জানিয়েছেন রোহিত।

তিনি বলেছেন, ‘‘আমরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকেদের সঙ্গে যোগাযোগ রাখছি। বুমরার পুরো সুস্থ হতে যত সময় লাগবে সেটা ওকে দেওয়া হবে।’’

গত বছর ইংল্যান্ড সফরে পিঠে চোট পেয়েছিলেন বুমরা। তার পর থেকে দলের বাইরে তিনি। গত বছর এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেননি ভারতের ডানহাতি জোরে বোলার। কিছুটা হলেও তাঁর অভাব ভুগিয়েছিল ভারতকে।

চলতি বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের দল ঘোষণার পরে বুমরাকে দলে ঢোকানো হয়েছিল। যদিও সিরিজ় শুরু হওয়ার আগে আবার ছিটকে গিয়েছিলেন তিনি।

বোর্ড জানিয়েছিল, পুরো সুস্থ না হওয়ায় বুমরা খেলতে পারবেন না। প্রশ্ন উঠেছিল, তা হলে কেন তাঁকে দলে ঢোকানো হল? সেই প্রশ্নের উত্তর দেয়নি বোর্ড। তার মধ্যেই এ বার বুমরাকে নিয়ে মুখ খুললেন রোহিত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *