অধিনায়ক নির্বাচিত হওয়ার পর ১০ বছর আগে করা রোহিত শর্মার টুইট হঠাৎ ভাইরাল , দেখুন কি লেখা ছিল তাতে

আজ যে রাজা, কাল সে ফকির। আবার কাল যে ফকির, আজ সে রাজা। এমনটাই দেখা গেল বিশ্ব বাইশ গজে। বলা ভালো এমন ছবি ধরা পড়ল ভারতীয় ক্রিকেটে। একটা সময় দলে সুযোগই পাননি আজকের ভারতীয় দলের সাদা বলের অধিনায়ক রোহিত শর্মা। ১০ বছর আগে সেই দিনের হিটম্যানের হতাশা দেখেছিল গোটা ক্রিকেট বিশ্ব। সে দিন নিজের টুইটারে সব হতাশা প্রকাশ করেছিলেন রোহিত শর্মা।

১০ বছর পরে তিনি যখন বিরাট কোহলির জায়গায় সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের নেতৃত্ব সামলাবেন, তখন তাঁর দশ বছর আগেকার একটি টুইট দারুণ ভাবে ভাইরাল হল। আসলে ১০ বছর আগের একটি টুইটে হতাশা ঝড়ে পড়েছিল রোহিতের। সেই টুইটে ২০১১ ক্রিকেট বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ না পাওয়ার হতাশা। ২০০৭ সালে আন্তর্জাতিক কেরিয়ার শুরু করলেও, জাতীয় দলে অনেক পরে ধারাবাহিকভাবে সুযোগ পাওয়া শুরু করেছিলেন রোহিত। ২০১১ বিশ্বকাপ স্কোয়াডে বিরাট, অশ্বিন জায়গা করে নিলেও রোহিত জায়গা পাননি। যদিও ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপে ভারতীয় দলের অটোমেটিক চয়েস ছিলেন তিনি।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের ফর্ম্যাট থেকেই পূর্ণাঙ্গভাবে দলের নেতৃত্বভার সামলাবেন রোহিত। টেস্টেও সহ অধিনায়কের দায়িত্ব সামলাবেন হিটম্যান। বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে ওয়ান ডে ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়ক করা হয়েছে। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের ফর্ম্যাট থেকেই পূর্ণাঙ্গভাবে দলের নেতৃত্বভার সামলাবেন রোহিত। টি২০ বিশ্বকাপের পরই বিশের মঞ্চে ভারতের অধিনায়কত্ব ছেড়ে ছিলেন বিরাট কোহলি। সেই মতোই তাঁর জায়গায় টি২০-র অধিনায়ক করা হয় রোহিত শর্মাকে। অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজও জেতেন হিটম্যান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *