অজিঙ্কা রাহানে কে নিয়ে এবার অস্বস্তিকর মন্তব্য করলেন গৌতম গম্ভীর

অজিঙ্কা রাহানে বেশ কিছু সময় ধরে খারাপ ফর্মের কারণে তীব্র সমালোচনায় রয়েছেন। প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরও তাকে নিয়ে অস্বস্তিকর মন্তব্য করেছিলেন। এবার সেই বিষয়টি নিয়ে ইঙ্গিতে অনেক কথা বলেছেন রাহানে।

অস্ট্রেলিয়া সফরের সেঞ্চুরির পর থেকেই তিনি খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। এমনকি ইংল্যান্ড সফরেও তার ব্যাট শান্ত ছিল। মাত্র একটি হাফসেঞ্চুরি এসেছিল তার ব্যাট থেকে।

বিরাট কোহলির অনুপস্থিতিতে এখন কানপুর টেস্টও দলের নেতৃত্ব দিচ্ছেন। খারাপ ফর্মে থাকা রাহানের সম্পর্কে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর বলেছিলেন যে, রাহানে খুবই ভাগ্যবান যে তিনি এখনও ভারতীয় দলে টিকে রয়েছেন। এখন রাহানের মনোযোগ পুরোপুরি ম্যাচের দিকে দেওয়া উচিত।

সাংবাদিক সম্মেলনে গৌতম গম্ভীরের এই বক্তব্যটি নিয়ে রাহানেকে প্রশ্ন করা হলে তিনি জানান যে, ভারতীয় দলে নেতৃত্ব দেওয়া জন্য খুবই সম্মানের কারণ তিনি ভবিষ্যত নিয়ে খুব বেশি চিন্তা করেন না এবং নিজের সেরাটা দেওয়ার দিকে মনোনিবেশ করেন।

রাহানে বলেন, “আমি আমার ফর্ম নিয়ে চিন্তিত নয়। আমি চিন্তা করি কিভাবে দলে অবদান রাখতে পারি এবং অবদানের এই অর্থ নয় যে আপনাকে প্রতিটি ম্যাচে ১০০ করতে হবে।

৩০ বা ৪০ রান অথবা ৫০-৬০ রান গুরুত্বপূর্ণ মুহূর্তে খুবই গুরুত্বপূর্ণ। আমি সব সময় দলের কথা ভাবি। আমি খুবই ভাগ্যবান এবং কৃতজ্ঞ মনে করি, দেশকে নেতৃত্ব দেওয়া খুবই সম্মানের।

আমার লক্ষ্য থাকে সেরাটা দেওয়া এবং সেটাই আমি চেষ্টা করছি।” রাহানে আরও বলেন, “যখন আমি ব্যাটিং করি তখন অধিনায়ক থাকি না, তখন কেবল ব্যাটিংয়ে মনোনিবেশ করি। আমার ব্যাটিং শেষ হলে আমি ফিল্ডিং করি এবং তখনই আমার অধিনায়কত্ব শুরু হয়।

আমরা যখন ফিল্ডিং করি আমি ভাবি আমাদের কি ধরনের গেমপ্ল্যান আছে বা আমাদের কোন ধরনের কৌশল প্রয়োগ করতে হবে।” জানিয়ে রাখি, রাহানের চলতি ফর্ম নিয়ে টিম ম্যানেজমেন্ট এর কাছে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

তা সত্ত্বেও বিসিসিআইয়ের তরফে কোহলির অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব অর্পণ করেছে এবং এটি তার আত্মবিশ্বাস বাড়াতে কার্যকর প্রমাণিত হতে পারে। গত অস্ট্রেলিয়া সফরে অজিঙ্কা রাহানের নেতৃত্বে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে পরাজিত করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *