‘অজানা একাধিক ‘খবর’ এখনও সামনে আসেনি;’ – মইন আলি

আজিম রফিকের,ইয়র্কশায়ারে থাকাকালীন বর্ণবৈষম্যের অভিযোগ নিয়ে তোলপাড় এই মুহূর্তে ইংল্যান্ড ক্রিকেটের অন্দরমহল। চলতি টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য অলরাউন্ডার মইন আলি।

এই ঘটনা সামনে আসাতে তিনি একেবারেই বিস্মিত নন। তিনি আরও জানিয়েছেন এমন অনেক ‘কাহিনী’ রয়েছে তা এখনও সকলের অজানা।

তার মতে ইয়র্কশায়ার বর্ণবৈষম্যের ইস্যুতে এখনও একাধিক ঘটনা সামনে আসা বাকি রয়েছে। উল্লেখ্য ২০২০ সালের সেপ্টেম্বর মাসে রফিক প্রথমবার ইয়র্কশায়ারের কাছে বর্ণবৈষম্যের অভিযোগ জানান। তদন্ত শুরু হয়। তদন্তে উঠে অভিযুক্ত হন গ্যারি ব্যালেন্স।

তিনি তার দোষ স্বীকার করে নেন। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনের বিরুদ্ধে ও বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগের সাক্ষী দেন পাকিস্তান ক্রিকেটার রানা নাভেদ উল হাসান। অভিযোগের সত্যতা উদঘাটন না হওয়া পর্যন্ত ভনকে আপাতত বাধ্যতামূলক ‘বিশ্রামে’ পাঠিয়েছে বিবিসি।

প্রসঙ্গের বিষয়ে মন্তব্য করতে গিয়ে আলি জানান ‘আমি একেবারেই বিস্মিত না। এমন অনেক ঘটনা, কাহিনী আছে যা এখনও সামনে আসেনি। আমি অবাক হব না আরও ঘটনা সামনে এলে। আমি মনে করি আসল ঘটনা সামনে আসা উচিত।

খেলার মঞ্চে কোথায় কি বলা যেতে পারে বা পারে না সেটা সবার জানা উচিত। এই ধরনের বৈষম্যমূলক আচরণ একেবারেই বরদাস্ত করা যায়না। এই ধরনের আচরণে একজন ক্রিকেটার মানসিকভাবে কতটা ক্ষতিগ্রস্ত হন তা সবার বোঝা উচিত।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *